• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মঙ্গলবার থেকে আনলক ফোর! কবে থেকে চালু হতে পারে লোকাল ট্রেন, কোন প্রস্তুতি শিয়ালদহ ডিভিশনের

  • |

১ সেপ্টেম্বর থেকে চালু হতে যাচ্ছে আনলক ফোর। সেই আনলক ফোরে মেট্রো কিংবা লোকাল ট্রেন চলবে কিনা তা নিয়ে জল্পনা তুঙ্গে। দুটি ক্ষেত্রেই প্রশ্ন দেখা গিয়েছে, যদি মেট্রো কিংবা লোকাল ট্রেন চালু শুরু হয়, তাহলে তা কীভাবে শুরু হবে। কেননা এখনও স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা আসেনি। তবে ইতিমধ্যেই বিষয়টি নিয়ে বৈঠক সেরেছে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন। বৈঠক করেছে অন্য ডিভিশনগুলিও।

শিয়ালদহ ডিভিশনে বৈঠক

শিয়ালদহ ডিভিশনে বৈঠক

শিয়ালদহ ডিভিশনে আধিকারিক পর্যায়ে যে বৈঠক হয়েছে তাতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যেসব স্টেশনে যাত্রী বেশি, সেখানে থার্মাল ক্যামেরা বসানোর চেষ্টা করা হবে। এছাড়াও যেসব স্টেশনে যাত্রী ওঠা নামা বেশি করবে, সেখানে রাজ্য প্রশাসনের সাহায্য নেওয়া হবে।

প্রথম দফায় চালানো হতে পারে ১০০ লোকাল ট্রেন

প্রথম দফায় চালানো হতে পারে ১০০ লোকাল ট্রেন

শিয়ালদহ ডিভিশনে রেলকর্মীদের বাড়ি থেকে কর্মস্থলে পৌঁছে দিতে, নির্দিষ্ট সময়ে ১২১ টি স্টাফ স্পেশাল চালানো হয় শিয়ালদহ ডিভিশনে। এরপরে যদি রাজ্য সরকার ট্রেন চালু করতে সিদ্ধান্ত নেয়, সেক্ষেত্রে ১০০ টি ট্রেন প্রতিদিন চালানো হতে পারে।

অনুমতি পেলে লাগবে ৪-৫ দিন সময়

অনুমতি পেলে লাগবে ৪-৫ দিন সময়

বর্তমান পরিস্থিতিতে ট্রেন চালানোর ব্যাপারে আলোচনা সেরে রেখে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন। তবে সরকারি পর্যায়ে যদি কোনও সিদ্ধান্ত নেওয়া হয়, তাহলে ট্রেন চালু করতে ৪-৫ দিন সময় লাগবে বলেও জানানো হয়েছে।

মেট্রো ও লোকাল ট্রেন নিয়ে মুখ্যমন্ত্রী

মেট্রো ও লোকাল ট্রেন নিয়ে মুখ্যমন্ত্রী

দিন দুয়েক আগে নবান্নে করা সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন সামাজিক দূরত্ব পালন করে, বিধি মেনে মেট্রো চালানো যেতে পারে। পাশাপাশি তিনি শহরতলির ট্রেন নিয়েও এমনই ঘোষণা করেছিলেন। ফলে আনলক ফোরে মেট্রো ও লোকাল ট্রেন চালু শুরু হয়ে যেতে পারে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

English summary
If Govt decides, then it will take 4-5 days time to start local train services, says Eastern Rail's Sealdah Division
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X