• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ১১টি জায়গায় গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত! পরিদর্শনে আসছে আইসিএমআর-এর দল

  • By Abheek
  • |

বাংলায় কোথায় কেমন ভাবে সংক্রমণ ছড়িয়ে পড়েছে সে সম্পর্কে বিষদ তথ্য সংগ্রহ করতে আবারও রাজ্যে আসছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বা আইসিএমআর'র এক প্রতিনিধি দল।

 বাংলায় ১১টি জায়গায় গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত! পরিদর্শনে আসছে আইসিএমআর-এর দল

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত বাংলায় ১১টি জায়গায় গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত মিলেছে। আবার কয়েকটি জেলায় সংখ্যায় বেশি হলেও তা গোষ্ঠী সংক্রমণের রূপ ধারন করেনি। একই সঙ্গে রাজ্যে একই ব্যক্তি দুইবার করীনায় আক্রান্ত হওয়ার ঘটনাও ঘটেছে। এইসব কিছু দেখতেই ওই প্রতিনিধিদল আসছেন বলে জানা গিয়েছে। ওই দলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিনিধিরাও থাকবেন বলে জানা গিয়েছে।

তবে এই প্রতিনিধি দল শুধু যে বাংলাতেই আসছে তা নয়। দেশের করোনা প্রভাবিত রাজ্যগুলিতে প্রতিনিধি দল পাঠাচ্ছে আইসিএমআর।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে আরও জানা গিয়েছে, দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স, চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট ও পুনের ইনস্টিটিউট অফ ভাইরোলজির গবেষকদের নিয়ে গঠিত ওই প্রতিনিধিদল আসছে আগামী মাসের প্রথম দিকেই।

এপ্রসঙ্গে রাজ্যের এক স্বাস্থ্য অধিকর্তা জানান, 'শুধু পশ্চিমবঙ্গ নয়, দিল্লি, মহারাষ্ট্র, পাঞ্জাব-সহ কোভিড অধ্যুষিত এলাকায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর কী কী ব্যবস্থা নেওয়া উচিত সেই সম্পর্কে পরামর্শ দেওয়ার জন্য এই পদক্ষেপ। সরকারি হাসপাতালের পাশাপাশি কয়েকটি বেসরকারি হাসপাতালেও প্রয়োজনে পরিদর্শন করতে পারে কেন্দ্রীয় এই বিশেষজ্ঞ দল। আইসিএমআরের প্রতিনিধি দল মূলত কলকাতা ও উত্তরবঙ্গের কয়েকটি হাসপাতাল ও কোয়ারেন্টিন সেন্টার পরিদর্শন করতে পারে। তবে দিনক্ষণ এখনও ঠিক হয়নি।'

English summary
ICMR team will visit West Bengal to see Corona sitiation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X