• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদিবাসী দিবসে হাড়োয়ায় কয়েকশো আদিবাসীকে নতুন বস্ত্রদান পুলিশের

  • By অভীক
  • |

আদিবাসী দিবস উপলক্ষে হাড়োয়ায় কয়েকশো আদিবাসীকে নতুন জামা-কাপড় উপহার দিল হাড়োয়া থানার পুলিশ। আদিবাসীদের অধিকার, ঐতিহ্য ও সংস্কৃতিকে সুরক্ষা দেওয়ার জন্য ৯ অগস্ট আদিবাসী দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় জাতিসঙ্ঘ। ১৯৯৪ সাল থেকে আনুষ্ঠানিকভাবে দিবসটি পালন করে আসছে বিশ্বের প্রায় ৩০ কোটি আদিবাসী।

আদিবাসী দিবসে হাড়োয়ায় কয়েকশো আদিবাসীকে নতুন বস্ত্রদান পুলিশের

১৯৯২ সালে জাতিসঙ্ঘের মানবাধিকার কমিশনের উন্নয়ন ও সংরক্ষণ উপকমিশনের কর্তারা তাদের প্রথম সভায় আদিবাসী দিবস পালনের জন্য ৯ আগস্ট দিনটিকে বেছে নেন। আদিবাসী জনগণের মানবাধিকার, পরিবেশ উন্নয়ন, শিক্ষা ও সংস্কৃতি সম্পর্কিত বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে আন্তর্জাতিক সহযোগিতা সুদৃঢ় করা ও গণসচেতনতা সৃষ্টি করাই বিশ্ব আদিবাসী দশক, বর্ষ ও দিবস পালনের মূল উদ্দেশ্য।

সেই মতো এবছর বসিরহাট জেলা পুলিশের উদ্যোগে হাড়োয়া থানার পুলিশ পালন করল বস্ত্রদান কর্মসূচি। শুধু বস্ত্রদানই নয় বসিরহাটের হাড়োয়া থানার উদ্যোগে হাড়োয়া ও মিনাখা ব্লকের কয়েকটি এলাকায় কয়েকশো আদিবাসী সম্প্রদায়ের মানুষকে মাস্ক, ফুল-মিষ্টি এবং স্যানিটাইজার আদিবাসীদের হাতে তুলে দিয়ে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন করলেন হাড়োয়া থানার পুলিশ।

উপস্থিত ছিলেন হাড়োয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক বাপ্পা মিত্র, পুলিশ আধিকারিক বিশ্বজিৎ সাঁপুই, এএসআই সর্বাশীষ কুণ্ডু, নিরুপমা মিস্ত্রি দাস সহ বিশিষ্টজনেরা। এইসব সামগ্রী পেয়ে আদিবাসী সম্প্রদায়ের মানুষ খুশি। পিছিয়ে পড়া আদিবাসী সম্প্রদায়ের মানুষরা বলেন যে, আমরা আজ খুব খুশি।

আমফানের দুর্নীতি নিয়ে স্বজনপোষণ, তৃণমূল পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘেরাও বিজেপির

English summary
Hundreds of tribals in Haroa are donated new clothes to the police on Tribal Day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X