• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত একের পর এক চালক-গার্ড! শিয়ালদহ-হাওড়া ডিভিশনে বাতিল একাধিক ট্রেন

করোনার ধাক্কায় বেসামাল রাজ্য। প্রত্যেকদিন হু হু করে বাড়ছে সংক্রমণ। ইতিমধ্যে দৈনিক সংক্রমণের হার ছাড়িয়ে গিয়েছে ১০ হাজার। এই পরিস্থতিতে আতঙ্ক বাড়ছে। হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনেও চওড়া হচ্ছে করোনার থাবা। সেখানে একের পর এক ট্রেনের চালক, গার্ড করোনা আক্রান্ত।

গত কয়েকদিনে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। আগামী ২৪ ঘন্টায় বাতিল করা হচ্ছে আরও লোকাল ট্রেন। আগামিদিনে লোকাল চালানো নিয়ে অনেকেই আতঙ্ক প্রকাশ করেছেন।

হাওড়া-শিয়ালদহ ডিভিশনে বাতিল হচ্ছে একাধিক লোকাল

হাওড়া-শিয়ালদহ ডিভিশনে বাতিল হচ্ছে একাধিক লোকাল

ইতিমধ্যে হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। গত কয়েকদিনে একাধিক লোকাল বাতিল করা হয়েছে। জানা যাচ্ছে, শিয়ালদহ এবং হাওড়া ডিভিশনে বাতিল হয়েছে ৫২টি লোকাল ট্রেন। ১৬টি প্যাসেঞ্জার ট্রেনও বাতিল করা হয়েছে। গার্ড ছাড়া চালানো হচ্ছে বেশ কয়েকটি মালগাড়ি। পূর্ব রেল সূত্রে খবর, গত এক সপ্তাহে শিয়ালদা ও হাওড়া ডিভিশনে যাত্রীসংখ্যা কমেছে যথাক্রমে ১৩ ও ১৫ শতাংশ। আইআরসিটিসিরও প্রচুর কর্মী করোনা আক্রান্ত হওয়ায়, বৃহস্পতিবার থেকে বন্ধ রাখতে হয়েছে শিয়ালদার বেস কিচেন।

মেট্রো চলাচলেও প্রভাব

মেট্রো চলাচলেও প্রভাব

করোনা বাড়ছে। প্রভাব পড়েছে রেলে। এই অবস্থায় কলকাতা মেট্রো চলাচলেও প্রভাব পড়তে চলেছে। কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রোর সংখ্যা কমানো হচ্ছে। ২৫৮টির বদলে ২৩৮টি মেট্রো চলবে এই ক'দিন। জানা যাচ্ছে, শনিবার চলবে ২১৮টি মেট্রো। রবিবার চলবে আর ও কম মেট্রো। মাত্র ১০০ টি রেল চালানোর সিদ্ধান্ত কলকাতা মেট্রোর তরফে। এমনকি, ২৬ এপ্রিল অর্থাত আগামী সোমবার থেকেই মেট্রো কম চালানো হবে। মূলত করোনার জন্যেই কম মেট্রো চালানোর সিদ্ধান্ত। শুধু তাই নয়, মেট্রোর যাত্রী সংখ্যাও এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে। এই অবস্থায় মেট্রো কম চালানোর সিদ্ধান্ত।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

বৃহস্পতিবারের হিসাবে বাংলায় সাত লাখ পেরিয়ে গিয়েছে করোনা সংক্রমণ। করোনার দৈনিক আক্রান্ত প্রায় ছুঁয়ে ফেলল ১২ হাজারের গণ্ডি। বৃহস্পতিবার রেকর্ড সংক্রমণ হল বাংলায়। টেস্টিং বাড়াতেই বাংলায় করোনার সংক্রমণ আকাশ ছুঁল। দৈনিক সংক্রমণের রেকর্ড বৃদ্ধির সঙ্গে সঙ্গে সক্রিয়ও বাড়ছে। বাড়ছে করোনাজয়ীও সংখ্যাও। এটুকুই যা স্বস্তি। স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১১৯৪৮ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৬ লক্ষ ৮৮ হাজার ৯৫৬ জন। এদিন ১১৯৪৮ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯০৪ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭৬৬। এদিন মৃত্যু হয়েছে ৫৬ জনের।

English summary
howrah sealdah local train services disrupted due to corona situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X