• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আড়ালে উঁকি দিচ্ছে ডেঙ্গি, রেডজোন হাওড়ায় অভিযানে স্বাস্থ্যকর্মীরা

করোনা সংক্রমণে রেডজোন হাওড়া। তার মধ্যেই আবার উঁকি দিচ্ছে আরও এক ভয়ানক রোগ ডেঙ্গি। বৃষ্টি শুরু হতেই কলকাতা সহ সংলগ্ন জেলায় শুরু হয়ে যায় ডেঙ্গির প্রকোপ। গত কয়েক বছর ধরেই ডেঙ্গিতে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বেড়ে হাওড়া, কলকাতা এবং দুই ২৪ পরগনায়। এবার করোনার জেরে ডেঙ্গির দিকে নজর দেওয়ার সময় নেই কারোর। তাতে আরও বিপদ বাড়বে আঁচ করেই সন্ধানে নেমে পড়েছেন হাওড়ার পুর স্বাস্থ্যকর্মীরা।

ডেঙ্গি আক্রান্তের খোঁজ হাওড়ায়

ডেঙ্গি আক্রান্তের খোঁজ হাওড়ায়

জ্বর হলেই এখন সবার আগে করোনাকেই ভয় করছেন সকলে। কিন্তু ডেঙ্গির জ্বর যে থাবা বসাতে পারে সেকথা ভুলে গিয়েছেন অনেকে। কারণ বর্ষা এবং গরম শুরু হতেই ডেঙ্গির প্রকোপ বাড়ে। রেড জোন হাওড়ায় তাই বাড়ি বাড়ি গিয়ে জ্বর হয়েছে না কি খোঁজ নিতে শুরু করেছেন পুরস্বাস্থ্যকর্মীরা। এতে একদিকে যেমন করোনা আক্রান্ত রোগীর খোঁজ পাওয়া সুবিধা হবে অন্যদিকে ডেঙ্গির উপসর্গেও সন্ধান মিলবে।

সাফাই অভিযানে জোর

সাফাই অভিযানে জোর

কোথাও যাতে জল জমে না থাকে তার জন্য প্রচার শুরু করেছে হাওড়ার পুরসভাগুলি। হাওড়া শহরের ৫৭টি নিকাশি নালা পরিষ্কারের কাজ করছে পুরসভা। ১১৯৩ জন স্বাস্থ্যকর্মী ডেঙ্গির সন্ধানে বাড়ি বাড়ি গিয়ে খঁজ খবর করছেন। বাড়িতে যাতে জল জমিয়ে রাখা না হয় সেকথা প্রচার করা হচ্ছে। ডেঙ্গি আক্রান্তদের খবর দেওয়ার জন্য খোলা হয়েছে পৃথক কনট্রোল রুম।

 রেডজোন হাওড়া

রেডজোন হাওড়া

করোনা সংক্রমণের কারণে হাওড়া জেলাকে রেড জোনের আওতায় ফেলা হয়েছে। প্রতিনিয়নত পুরসভার স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করছেন। কেউ সর্দি-কাশি এবং জ্বরে আক্রান্ত হলে তাদের লালারকস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নেওয়ার জন্য তাঁদের থার্মাল গানও দেওয়া হয়েছে।

English summary
Howrah health workers start survey on Dengue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X