• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের অন্দরে মমতা কোন প্যাটার্নে ইস্তেহার তৈরির কাজ শুরু করলেন! প্রশান্ত শিবির কোন ভূমিকায়

  • |

একুশের ভোট দামামা বাজতেই বিজেপি এগোতে শুরু করেছে তাদের কিছু নির্দিষ্ট অঙ্ক কষে। অন্যদিকে, মমতা শিবিরে কার্যত বড় অগ্নিপরীক্ষার মুখে প্রশান্ত কিশোরের আইপ্যাক! যেখানে ক্রমাগত দলবদলের আবহে তৃণমূলকে ব্যাকফুটে দেখাচ্ছে বিজেপি, দলের অন্দরেও কোন্দল সংঘাত স্পষ্ট, তখন মমতা বন্দ্যোপাধ্যায় রাশ ধরেছেন নিজে। তৃণমূলের অন্দরে ইস্তেহার তৈরি ঘিরে কোন কর্মকাণ্ড চলছে দেখা যাক।

সুপ্রিমো সামনে থেকে নেতৃত্বে!

সুপ্রিমো সামনে থেকে নেতৃত্বে!

ক্ষোভ, মান , অপমান, অভিমানের মধ্যে দিয়ে যে তৃণমূলের একাংশ যাচ্ছে, সেখবর ইতিমধ্যেই বাইরে আসতে শুরু করেছে। এদিকে, তৃণমূল সুপ্রিমো খোদ নিজে রাশ হাতে নিয়ে ভোটের জন্য দলীয় ইস্তেহার তৈরিতে ব্যস্ত। আর এই মান ,ক্ষোভ ঘোচাতে তিনি দের সর্বস্তরের মতামত নিচ্ছেন বলে খবর। নিচু তলার কর্মীরা যেমন দিদির নজরে রয়েছেন, তেমনই সাংসদ বিধায়কদের থেকেও মত নিচ্ছেন মমতা। ফলে প্রবীণ নেতা থেকে নবীন নেতা, আদি থেকে তৃণমূলের নতুন মুখ, সকলকে নিয়েই সুপ্রিমো তৈরি করছেন বহু প্রতিক্ষীত ২০২১ ভোটের ইস্তেহার।

কোন প্যাটার্নে ইস্তেহার তৈরির কাজ!

কোন প্যাটার্নে ইস্তেহার তৈরির কাজ!

সকলের থেকে যে মমতা মমতা সংগ্রহ করবেন,তার ভিত্তিতে তৃণমূলের অন্দরে তিনি একটি কমিটি গঠন করতে চলেছেন বলে জানা যাচ্ছে। এই কমিটি চূড়ান্ত পর্যায়ে ইস্তেহার তৈরি করবে। এদিকে, বিরোধীদের রাজনৈতিক অভিযোগগুলিকে কীভাবে জবাব দেওয়া হবে, কোন বিশয়ে বিশেষ গুরুত্ব, তা জানতে মমতা দলের সকলের মতামত জানছেন। এজন্য নেতাদের কাছে, নিচু তলার কর্মীদের কাছে প্রস্তাব চেয়ে পাঠানো হয়েছে নির্দিষ্ট লিখিত নথি।

কোন স্ট্র্যাটেজিতে ইস্তেহার!

কোন স্ট্র্যাটেজিতে ইস্তেহার!

নবান্ন দখল নয়, নবান্ন ধরে রাখার লড়াইয়ে মমতা শিবির। আর তা ধরে রাখতে বিজেপিকে দুরমুশ করা একান্ত প্রয়োজন! ফলে ইস্তেহারে বিশেষ গুরুত্বের জায়গায় বিনামূল্যে রশন থেকে বাংলার শিল্প । এছাড়াএ শিক্ষা, স্বাস্থ্যের ক্ষেত্রে ট্যাব প্রদান ও সাম্প্রতিককালে জনপ্রিয় প্রকল্প স্বাস্থ্যসাথী আলাদা মাত্রায় গুরুত্ব পাচ্ছে। এছাড়াও বিজেপিকে নিশানায় রাখতে সাম্প্রদায়িকতা ও ধর্মনিরপেক্ষতার ইস্যুও বেশ গুরুত্বের জায়গায় রয়েছে মমতার।

প্রশান্ত কিশোর কোন ভূমিকায়?

প্রশান্ত কিশোর কোন ভূমিকায়?

এদিকে, মমতা শিবিরকে সাহায্য করতে ময়দানে প্রশান্ত কিশোর। তাঁর আইপ্যাকের নজরের অপরেই ভরসা করে কার্যত ইস্তেহারের একটা অংশ তৈরি হচ্ছে বলে সূত্রের খবর। আইপ্যাকের সদস্যরা রাজ্যে সমীক্ষা করে, ও বিভিন্ন জায়গায় গিয়ে মানুষের অভিযোগ, চাহিদার কথা শুনে রিপোর্ট তৈরি করেছেন। আর সেই জায়গা থেকেই তৈরি হতে চলেছে মমতার ইস্তেহারের কাজ। সেই চাহিদার যোগান ও অভিযোগের উত্তর মমতা শিবিরের ইস্তেহারে থাকতে চলেছে বলে খবর।

English summary
How TMC is making ist agenda for West Bengal assembly election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X