India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরীক্ষা না দিয়েও কীভাবে ফেল? বিক্ষোভে উত্তাল বাংলা! ৩১ জুলাইয়ের মধ্যে সমস্যা সমাধানের নির্দেশ নবান্নের

Google Oneindia Bengali News

উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হওয়ার পর থেকে বিক্ষোভ। পরীক্ষা না হয়েও কীভাবে ফেল করানো হল? এই দাবিতে উত্তাল রাজ্য। কলকাতা সহ জেলার একাধিক স্কুলে এই বিক্ষোভ চলছে। গত কয়েকদিন ধরে টানা ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ চলছে। যা নিয়ে অস্বস্তিতে খোদ নবান্ন।

৩১ জুলাইয়ের মধ্যে সমস্যা সমাধানের নির্দেশ নবান্নের

আর তাই গত শনিবার জরুরি ভিত্তিতে উচ্চ মাধ্যমিক সংসদ সভাপতি মহুয়া দাসকে জরুরি ভিত্তিতে নবান্নে তলব করেন মুখ্যসচিব। পরীক্ষা না দিয়েও কেন ফেল সে বিষয়ে সংসদ সভাপতির কাছে ব্যাখ্যা চান মুখ্যসচিব। প্রায় কয়েক ঘন্টা ধরে চলে এই বৈঠক।

বৈঠক শেষে জানানো হয় যে, খুব শীঘ্র বিষয়টি খতিয়ে দেখা হবে। কিন্তু এররেও আজ সোমবার সকাল থেকে একাধিক স্কুলে শুরু হয়েছে বিক্ষোভ। এমনকি স্কুল ভাঙচুরের মতো ঘটনাও ঘটেছে। এই অবস্থায় ফের একবার হস্তক্ষেপ করল নবান্ন। কার্যত জেলশাসকদের কড়া বার্তা পাঠালেন মুখ্যসচিব। যে সমস্ত স্কুলে বিক্ষোভ চলছে সেই সমস্ত স্কুলে জেলাশাসকদের অবিলম্বে যাওয়ার নির্দেশ রাজ্যের মুখ্যসচিবের।

একই সঙ্গে জেলাশাসকদের জারি করা নির্দেশিকাতে জানানো হয়েছে, স্কুলে চলা বিক্ষোভ কেন? তা শুনতে হবে। প্রয়োজনে সেখানে সমাধান করতে হবে। কিংবা সংসদকে সঙ্গে সঙে জানাতে হবে। সমস্ত জেলার জেলাশাসকদের এই বিষয়ে অ্যালার্ট থাকার জন্যে বলা হয়েছে।

শিক্ষাসচিব সহ জেলাশাসকদের মুখ্যসচিবের কড়া বার্তা, সমস্ত কিছু শুনে ব্যবস্থা নিতে হবে। আর ৩১ শের জুলাইয়ের মধ্যে সমস্ত সমস্যার সমাধান করতে হবে বলেও নির্দেশিকা জারি করা হয়েছে।

উল্লেখ্য, কীসের ভিত্তিতে ফেল?আর এই অভিযোগে গত কয়েকদিন ধরে লাগাতার বিক্ষোভ চলছে রাজ্যে। জেলার বিভিন্ন স্কুলে এই বিক্ষোভ চলছে। এই অবস্থায় আজ শনিবার নবান্নে জরুরি তলব করা হয় পর্ষদ সভাপতি মহুয়া দাসকে। এই অবস্থায় নবান্নে জরুরি তলব করা হয় মহুয়া দাসকে।

প্রায় ঘন্টাখানেক ধরে চলে সেই বৈঠক। সেখানে কীসের ভিত্তিতে ফেল হয়েছেন পড়ুয়ারা সে বিষয়ে মুখ্যসচিবকে তথ্য দিয়েছেন মহুয়া দাস। দীর্ঘ বৈঠক শেষে নবান্নের তরফে বিবৃতি জারি করা হয়। এই বিবৃতি উচ্চ মাধ্যমিক সংসদের তরফে প্রকাশ করা হয়। যেখানে রাজ্যের সমস্ত স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষিকাদের বিষয়টি গুরুত্ব দিতে দেখার কথা বলা হয়।

শুধু তাই নয়, পড়ুয়াদের ভবিষ্যতের কথা ভেবে সমস্যা শোনার কথা বলাও হয়। সেই মতো সংসদকে রিপোর্ট জমা দেবেন প্রধান শিক্ষক শিক্ষিকারা সেই রিপোর্ট খতিয়ে দেখার পরেই এই বিষয়ে বিস্তারিত আরও জানানো হবে বলে পর্ষদের তরফে জানানো হয়েছে। এরপরেও আন্দোলন-বিক্ষোভ চলছে। এই অবস্থায় কড়া বার্তা নবান্নের।

English summary
how students fail not even giving examination, govt asks to solve problem withing 31st July
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X