• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বাড়ির কালীপুজোয় স্বাস্থ্য থেকে শাস্ত্রবিধি মেনে অভিষেক সহ গোটা পরিবার সামিল! কিছু ছবি একনজরে

  • |

অন্যান্যবারের থেকে অবশ্যই একটু আলাদা। এবারে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পুজোয় সেই প্রবল জনসমাগম দেখা যায়নি। দেখা যায়নি রাতের সেই পুরনো মেজাজের চুটিয়ে আড্ডা। দলের একাধিক সদস্য কর্মীদের ভিড়ও চোখে পড়েনি, তার নেপথ্যের কারণ একটাই তা হল করোনা! তবে ২০২১ নির্বাচনের আগে এই কালীপুজো বন্দ্যোপাধ্যায়ের পরিবারের কাছে অবশ্যই গুরুত্ব পেয়েছে। কেমনভাবে পালিত হয়েছে মমতার বাড়ির পুজো দেখে নেওয়া যাক।

 কোভিড বিধি মেনে মুখ্য়মন্ত্রী র পুজো

কোভিড বিধি মেনে মুখ্য়মন্ত্রী র পুজো

মুখ্যমন্ত্রী এদিন নিজে মুখে মাস্ক পরে গোটা পুজো চত্বরে চেনা মেজাজে নজরদারি রাখেন। তবে, আগেরবারের মতো এবারে সেই চেনা ভিভিআইপি মুভমেন্ট দেখা যায়নি। তবে মুখ্যমন্ত্রীকে বহুবার স্বাস্থ্যবিধি মেনে স্যানিটাইজার ব্যবহার করতে দেখা যায়। বাইরের কিছুতে হাত দিলেই হাতে স্যানিটাইজার নিয়ে নিয়েছেন তিনি। অন্যান্যবার রাজ্যের মন্ত্রী আমলা থেকে উপস্থিত থাকেন বৃদ্ধাশ্রমের আবাসিকরা। তবে করোনাকালে এবারে মুখ্যমন্ত্রীর বাড়িতে দেখা যায়নি।

 বিধি মেনে পুজো

বিধি মেনে পুজো

এবারের উৎসবের আবহে স্বাস্থ্য ও শাস্ত্রবিধি দুটো মেনেই ছিল পুজো। আর সেইদিকটিতেই বেশি গুরুত্ব দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পুজোয় এবছর অতিথি সমাগম কম। নেহাতই 'বাড়ির পুজো 'র মেজাজে কেবল পরিবারের সদস্যদেরই দেখা গিয়েছে বেশি। দলীয় নেতৃত্বারে হাতে গোনা কয়েকজন বাদে প্রতিবারের চেনা কালীপুজোর ছবি এবার দেখা যায়নি।

অভিষেক বসলেন পুরোহিতের পাশে..

অভিষেক বসলেন পুরোহিতের পাশে..

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এবছরেও পুজোর আসরে দেখা গিয়েছে। তিনি সহ গোটা পরিবার বন্দ্যোপাধ্যায় বাড়ির পুজোয় সামিল হন। অভিষেককে পুরোহিতের পাশে বসে কিছু পুডোর বিধি পালন করতেও দেখা যায়।

 অভিষেকের ছেলের সঙ্গে মমতা

অভিষেকের ছেলের সঙ্গে মমতা

এদিকে পুজোর মেজাজে অভিষেকের ছোট্ট ছেলেকে ইতিউতি ঘুরপাক খেতে দেখা যায়। একটা সময় মমতা তাকে নিজেই কাছে টেনে কোলে নিয়ে বসেন। আর এভাবেই রাতভর বন্দ্যোপাধ্যায় বাড়ি পালন করেছে কালীপুজো।

(ছবি সৌজন্য -মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইল)

English summary
How Mamata Banerjee celebrates Kali Puja at Home in Diwali, see images
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X