• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে কীভাবে মানুষের পাশে কলকাতা পুরসভা, জানালেন অতীন

  • By অভীক
  • |

গত আড়াই মাসে লকডাউনের সময় থেকে কলকাতা পৌরসংস্থা ও স্বাস্থ্য দপ্তরের তত্ত্বাবধানে ৪৪টি সরকারি স্বাস্থ্য কেন্দ্র থেকে সাধারণ মানুষকে পরিষেবা দেওয়া হয়েছে এমনটাই জানিয়েছেন অতীন ঘোষ।

লকডাউনে কীভাবে মানুষের পাশে কলকাতা পুরসভা, জানালেন অতীন

তিনি জানিয়েছেন এই কঠিন পরিস্থিতির সময় সমস্ত প্রাইভেট বা বেসরকারি স্বাস্থ্য সংস্থাগুলো বন্ধ ছিল। কিন্তু একমাত্র সরকারি স্বাস্থ্য সংস্থা মানুষকে পরিষেবা দিয়ে গেছে। শুধু তাই নয় আগামী দিনেও মানুষকে পরিষেবা দিয়ে যাবে বলে জানান তিনি। এর পাশাপাশি তিনি ডেঙ্গু নিয়ে আলোকপাত করেছেন।

তিনি জানিয়েছেন ডেঙ্গু সারা বছরই থাকে। কিন্তু কখনো কখনো তার প্রকোপ বাড়তে পারে। যেমন বর্ষাকালে ডেঙ্গুর সংক্রমণ সবচেয়ে বাড়ে কারণ এইসময় এডিস মশার বংশবিস্তার করে এবং খোলা জায়গায় জল জমলে বংশবিস্তার করতে মশাদের সবচেয়ে বেশি সুবিধা হয়।

গত ফেব্রুয়ারি মাস থেকেই কিন্তু কলকাতা পৌরসংস্থা ডেঙ্গু নিয়ে সচেতনতা মূলক একটি পদযাত্রা করে এবং ডেঙ্গু নিয়ে তারা ক্রমাগত কাজ করে চলেছে। পৌরসংস্থার স্বাস্থ্য কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে সমস্ত জিনিসের উপর নজর রাখে। যেমন কোথাও জল জমেছে নাকি, রিজার্ভার ঢাকনা খোলা আছে নাকি। সেখানে মানুষকে সাবধান করেন এবং প্রত্যেকদিন একটি রোডম্যাপ অনুযায়ী কলকাতা পৌরসংস্থা এই কাজ করে বলে জানান অতীন বাবু।

ঘুপঘাপ বডি নিয়ে এসে পুড়িয়ে দেওয়া হচ্ছে কেন ? সুজন চক্রবর্তী

একদিনে বাংলায় করোনা সংক্রমণের সংখ্যা ৪৪০ জন ও মৃত্যু ১০ জনের

English summary
How Kolkata Corporation helped people during lockdown, says Atin Ghosh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X