• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে ই-স্কুটারে বসানোর আগের রাতে ফিরহাদ কাকে নিয়ে 'প্র্যাক্টিসে' শান দেন

  • |

বুধবার সন্ধ্যায় কলকাতার রামলাল বাজার কায়স্থপাড়ার এক শোরুমে স্থানীয় কাউন্সিলারকে নিয়ে খোদ আসেন কলকাতার মেয়র ফরিহাদহাকিম। বৈদ্যুতিন স্কুটারের খোঁজ নেন ও তারপর স্কুটিটি কেনেন। এক নামী সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এমনই তথ্য উঠে এসেছে। ওই প্রতিবেদনই উঠে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়কে স্কুটারে বসানোর আগে ফিরহাদ হাকিম কীভাবে আগের রাতে 'প্র্যাক্টিস' করেছেন! যে প্র্যাক্টিস অভিযানের সঙ্গত দিয়েছেন তাঁর স্ত্রী।

 ৩০ বছর পর ২ চাকা চালালেন মেয়র

৩০ বছর পর ২ চাকা চালালেন মেয়র

ফিরহাদ জানিয়েছেন, প্রায় ৩০ বছর পর তিনি দু চাকায় হাত দিয়েছেন। ফলে খানিকটা উদ্বেগ ছিলই। তবে হাত এখনও কতটা সাবলীল তা ঝালিয়ে নিতে বুধবার রাত থেকেই প্র্যাক্টিসে মগ্ন ছিলেন। ঝালিয়ে নিয়েছেন তাঁর দুচাকার গাড়ি চালানোর স্কিল।

ব্যস্ততার মধ্যেও আগের রাতে মহড়া

ব্যস্ততার মধ্যেও আগের রাতে মহড়া

হাত কাঁপতে পারে, এমন ভেবে স্ত্রীকে ই স্কুটারে বসিয়ে বুধবার রাতেই একবার মহড়া সেরে নেন কলকাতার মেয়র। স্ত্রীকে পিছনে বসিয়ে এক চক্কর দিয়ে এসেছিলেন ফিরহাদ। তখন রাত ১০ টা। গন্তব্য ছিল নবান্ন। তারপর স্ত্রী দিয়ে দেন দরাজ সার্টিফিকেট। ব্যস্ততা, ভোট উত্তেজনার মধ্যে এই স্কুটার পর্ব নিয়ে যে ফিরহাদ হাকিম কতটা টেনশনে ছিলেন তা 'আনন্দবাজার ডিজিটাল' এ প্রকাশিত খবরে উঠে আসে।

বুধবারই মমতা জানান, তারপর..!

বুধবারই মমতা জানান, তারপর..!

ফিরহাদ মজার সুরে বলছেন, মমতার কাছ থেকে ই স্কুটারের নির্দেশ আসে বুধবার সন্ধ্যায়। মজা করে ফিরহাদ বলছেন,'মনে হচ্ছিল এই রাত যেন শেষ না হয়।' তিনি যে সেই রাতে ঘুমোতে পারেননি , তা অকপটে জানিয়েছেন তিনি। শেষবার ববি হাকিম ১৯৯৩-৯৪ সালে স্কুটার চালিয়েছেন বলে জানান। তখন আমতলার দিকে স্ত্রীকে নিয়ে যেতেন তিনি। তবে এবার পরিস্থিতি অন্যরকম। প্রেক্ষাপটও আলাদা। ফলে আলাদা করে উদ্বেগে ছিলেন ফিরহাদ।

৫-৬ ঘণ্টা চার্জ চাই, চলবে কত কিলোমিটার?

৫-৬ ঘণ্টা চার্জ চাই, চলবে কত কিলোমিটার?

জানা যাচ্ছে, এই ই স্কুটার দিনে ৫ থেকে ৭ ঘণ্টা চার্জ দিতে লাগে। তারপর তা ৬০ থেকে ৭০ কিলোমিটার পর্যন্ত চলে। এদিকে, এই স্কুটারে চড়ে গতকাল সকালে নবান্নে ফিরহাদ হাকিমের সওয়ারি হন মমতা। বিকেলে নিজে স্কুটার চালিয়ে নবান্ন থেকে খানিকটা রাস্তা যেতে দেখা যায় স্কুটারে অপটু নেত্রীকে। যে ঘটনা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। মূলত জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে মমতার এই অভিনব পদক্ষেপ ছিল গতকাল।

English summary
How Firhad Hakim practiced in e scooter before carrying Mamata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X