• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিঘার সৈকতে ঘোড়া চালানো নিষিদ্ধ করল প্রশাসন

  • |
Google Oneindia Bengali News

এর আগেও একবার এই নির্দেশ দেওয়া হয়েছিল। পাঁচ বছর পরে আবারও পর্যটকদের দিঘার সৈকতে ঘোড়া চালানো নিষিদ্ধ করল প্রশাসন। সাথে সাথে জানিয়ে দেওয়া হল নিষেধাজ্ঞা অমান্য করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শুক্রবার দিঘা সমুদ্র সৈকতে মাইক প্রচার করে জানিয়ে দেওয়া হয়েছে এক সপ্তাহের মধ্যেই সৈকত থেকে সরিয়ে নিতে হবে ঘোড়া।

দিঘার সৈকতে ঘোড়া চালানো নিষিদ্ধ করল প্রশাসন

পাশাপাশি আরও জানানো হয়েছে সৈকত সরণিতে শিশুদের মনোরঞ্জন করার জন্য রিমোট চালিত গাড়ির ব্যবসাও নিষিদ্ধ করা হল । এই ব্যবস্থাও আগামী ১ সপ্তাহের মধ্যেই নির্দেশ কার্যকর করার কথা ঘোষণা করা হয়েছে প্রশাসনের তরফে।

দিঘা বেড়াতে এসে অনেকেই ঘোড়া চড়েন। বিশেষ করে ছোটরা। মাত্র একপাক ঘুড়িয়ে নামিয়ে দেওয়া হয় তাদের। এবার আর ঘোড়া চড়ার আনন্দ উপভোগ করা যাবে না পশ্চিমবঙ্গের এই জনপ্রিয় পর্যটন কেন্দ্রে।

[গৃহনির্মাণ শিল্পকে চাঙ্গা করতে ১০,০০০ কোটি টাকার অনুদান ঘোষণা অর্থমন্ত্রীর][গৃহনির্মাণ শিল্পকে চাঙ্গা করতে ১০,০০০ কোটি টাকার অনুদান ঘোষণা অর্থমন্ত্রীর]

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সুত্রে জানা গেছে সৈকতে পর্যটকদের জন্য ঘোড়ায় চড়া ব্যবসা দারুন ভাবে ক্ষতি করছিল সৈকতের পরিবেশের। দূষণ এবং নোংরায় ভরছে সৈকত। পাশাপাশি অনেক সময় ভিড়ের মধ্যে ঘোড়ার ধাক্কায় দুর্ঘটনাও ঘটে। আরও বড় একটি বিষয় হল ঘোড়ার ক্ষুরের দাপাদাপিতে সৈকতের সংবন্ধন ক্ষতিগ্রস্ত হয়, ভাঙনের প্রাবল্য বাড়ে।

এরই পাশাপাশি সন্ধের পর সৈকতে বাড়ছিল রিমোট চালিত গাড়ির দাপট। শিশুদের বিনোদনের নামে ব্যবসা । তাতেও বিঘ্নিত হচ্ছিল সৈকতের নিরাপত্তা ব্যবস্থা।তাই নিরাপত্তার কারণেই দিঘার সমুদ্র লাগোয়া সৈকত সরণী রাস্তা এবং স্নানঘাটগুলোতে ঘোড়া সওয়ারি এবং রিমোট গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ।

বছর পাঁচেক আগেও জেলা প্রশাসনের তরফে দিঘার সৈকতে ঘোড়া ছোটানোর ব্যবসা নিষিদ্ধ করা হয়। পাশাপাশি নিষিদ্ধ করা হয় রাবারের টিউব নিয়ে সমুদ্র স্নানের ব্যবসা। টিউব নিয়ে সমুদ্র স্নান সম্পুর্ন বন্ধ হলেও ঘুরিয়ে ফিরিয়ে শুরু হয়ে গেছিল ঘোড় সওয়ারি। এবার তা কঠোর ভাবে বন্ধ করতে উদ্যোগী হল জেলা প্রশাসন।

নিষেধাজ্ঞা অমান্য করা হলে ঘোড়া , রিমোট চালিত গাড়ি বাজেয়াপ্ত করবে পুলিশ। পাশাপাশি মোটা অংকের জরিমানা ও জেলও হতে পারে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

[ বিজেপিতে মোহভঙ্গ মাত্র ১০০ দিনেই! দলে দলে যোগদানে পঞ্চায়েত পুনর্দখল তৃণমূলের][ বিজেপিতে মোহভঙ্গ মাত্র ১০০ দিনেই! দলে দলে যোগদানে পঞ্চায়েত পুনর্দখল তৃণমূলের]

English summary
Horse riding banned in Digha sea beach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X