• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবা নিখোঁজ, ফি দিতে না পারায় ছাত্রীকে পরীক্ষায় বসতেই দিল না হুগলির স্কুল

  • |

স্কুলের মাইনে দিতে না পারায় তৃতীয় শ্রেণীর এক ছাত্রীকে পরীক্ষায় বসতে দেওয়া হল না। পাশাপাশি অবিলম্বে বকেয়া মাইনে মিটিয়ে না দিলে শিলভি চক্রবর্তী নামের ওই ছাত্রীকে জানিয়েছে হুগলি জেলার এক বেসরকারি স্কুল। হুগলি জেলার মগরা এলাকার খেজুরিয়ার ওই বেসরকারি স্কুলের এই নির্দেশ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। যদিও তাতে কোনও আমল দিতে চায়নি এই স্কুল।

ফি দিতে না পারায় ছাত্রীকে পরীক্ষায় বসতে দিল না স্কুল

তৃতীয় শ্রেণীর ছাত্রী শিলভির বাবা নিখোঁজ। তাই এপ্রিল মাস থেকে স্কুলের মাইনে দিতে পারেনি সে। এখান স্কুল তাকে জানিয়েছে, সে এখন স্কুলের পরীক্ষাতে বসতে পারবে না। এবং মাইনে দিতে না পারলে তাকে স্কুল থেকে বের করে দেওয়া হবে।

স্কুলের এই নির্দেশ শিশুর শিক্ষার অধিকার বিরোধী এবং স্কুল কীভাবে এমন নির্দেশ দিল যা শিশুর মনে প্রভাব বিস্তার করবে তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিতর্ক সৃষ্টি হলেও স্কুলের প্রধান শিক্ষিকা নুপুর দে বলেন, এই স্কুল সরকারি অনুমোদিত নয়। তাই এই আইন স্কুল মানতে বাধ্য নয়। স্কুলের মাইনে দিতে না পারলে তার বিরুদ্ধে কী করা হবে সেটা স্কুল ঠিক করবে।

জেলার প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, বেসরকারি স্কুলের ক্ষেত্রে তারা এই ভাবে কিছু করতে পারেন না। কারণ তা তাদের এক্তিয়ার বহির্ভূত। তবে অভিভাবকেরা যদি আবেদন করেন তাহলে এই ছাত্রীকে সরকারি স্কুলে ভর্তি করে দেওয়ার ব্যবস্থা করা হবে।

English summary
Hooghly school denied permission to sit on exam after girl fails to pay fees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X