• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভেন্দুকে টাকা দিয়েছিলেন! সারদা-কর্তার চিঠি নিয়ে রাজ্য পুলিশের তদন্তে সায় হাইকোর্টের

  • |
Google Oneindia Bengali News

সুদীপ্ত সেন চিঠি লিখে জানিয়েছিলেন, টাকা দিয়েছিলেন শুভেন্দু অধিকারীকে। সেই মামলায় রাজ্য পুলিশের তদন্তেই সায় দিল কলকাতা হাইকোর্ট। সম্প্রতি এই চিঠি সামনে আসার পর সিবিআই তদন্তের দাবি করে জনস্বার্থ মামলা করা হয়। সেই মামলা খারিজ করে রাজ্য পুলিশের হাতেই তদন্তভার তুলে দিল আদালত।

সুদীপ্ত সেনের একটি চিঠির ভিত্তিতে তদন্ত

সুদীপ্ত সেনের একটি চিঠির ভিত্তিতে তদন্ত

সারদা কর্তা সুদীপ্ত সেনের একটি চিঠি নিয়ে সম্প্রতি খুবই চর্চা শুরু হয়েছে। সেই চিঠিতে তিনি লিখেছেন, কাদের তিনি টাকা দিয়েছিলেন। তার মধ্যে উল্লেখযোগ্য নাম শুভেন্দু অধিকারীর। এই মর্মে কাঁথি থানায় একটি অভিযোগ দায়ের হয়, সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়।

কাঁথি থানা এই ঘটনার তদন্ত করবে

কাঁথি থানা এই ঘটনার তদন্ত করবে

এরই মধ্যে সুদীপ্ত সেনের চিঠি-কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়। সেই জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। বুধবার সেই মামলা খারিজ করে হাইকোর্ট জানিয়ে দিল, কাঁথি থানা এই ঘটনার তদন্ত করবে। রাজ্যের পুলিশ ইতিমধ্যেই এই মামলার তদন্ত শুরু করেছে।

আইনজীবী জনস্বার্থ মামলা খারিজ

আইনজীবী জনস্বার্থ মামলা খারিজ

সারদার মূল মামলা যেহেতু সিবিআইয়ের হাতে রয়েছে, সেহেতু এই চিঠির বিষয়টিও সিবিআইকে দেওয়ার দাবিতেই আবেদন করা হয়। আইনজীবী জনস্বার্থ মামলা করেছিলেন, কারণ তিনি চেয়েছিলেন গোটা বিষয়টিই সিবিআইয়ের হাতে থাকুক। রাজ্য পুলিশ যাতে কোনও প্রক্রিয়া এগিয়ে নিয়ে যেতে না পারে তাও সুনিশ্চিত করতেই এই মামলা করা হয়েছিল।

টাকা নিয়েছিলেন শুভেন্দু অধিকারী!

টাকা নিয়েছিলেন শুভেন্দু অধিকারী!

ওই চিঠিতে সারদা-কর্তা সুদীপ্ত সেন অভিযোগ করেন, তাঁর কাছ থেকে টাকা নিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তিনি তখন তণমূলে ছিলেন, এখন বিজেপিতে। এখন তিনি রাজ্যের বিরোধী দলনেতা। এদিন হাইকোর্টের রায়ের পর কাঁথি থানা তথা রাজ্য পুলিশ এই মামলার তদন্ত করতে পারবে। এদিন আদালত তা স্পষ্ট করে জানিয়ে দেয়।

চিঠি দিয়ে আদালতকে সব জানিয়েছে, দাবি

চিঠি দিয়ে আদালতকে সব জানিয়েছে, দাবি

জেলে থাকাকালীন ২০২২-এর জুন মাস নিজের লেখা চিঠিতে সারদা কর্তা সুদীপ্ত সেন দাবি করেন, তিনি টাকা দিয়েছিলেন শুভেন্দু অধিকারীকে। এমনকী আদালতে হাজিরা দেওয়ার সময়ও সারদা কর্তা বলেন, তিনি টাকা দিয়েছিলেন শুভেন্দু অধিকারীকে। তিনি সংবাদমাধ্যমের সামনে বলেন, চিঠি দিয়ে আদালতকে সব জানিয়েছে।

তদন্তভার রাজ্য পুলিশের উপরই ন্যস্ত

তদন্তভার রাজ্য পুলিশের উপরই ন্যস্ত

সুদীপ্ত সেন বলেন, শুভেন্দু অধিকারী ডাকে কাঁথি গিয়েছিলাম জমি ও প্ল্যান নিয়ে কথা বলতে। তারপর তিনি টাকা দিয়েছিলেন বলে জানান। নিজে মুখ এই কথা জানানোর পরই কাঁথি থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছিল। এবার আদালত সেই

FIR-এর বিষয়টি সিবিআই দেখবে! OMR Sheet নষ্ট মামলায় নির্দেশ হাইকোর্টের FIR-এর বিষয়টি সিবিআই দেখবে! OMR Sheet নষ্ট মামলায় নির্দেশ হাইকোর্টের

English summary
High Court gives order to state police for enquiry about letter of Sudipto Sen to give money to Suvendu Adhikari
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X