• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা

  • |

ফের আইনি জটিলতায় পড়তে চলেছে রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগ। সম্প্রতি রাজ্য সরকার প্রাথমিকে স্কুল শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে। সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। শুক্রবার এই মামলার শুনানি সম্ভাবনা রয়েছে হাইকোর্টে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা

মামলাকারীর বিবেক গাজীসহ ১১ জনের আনা মামলায় মামলাকারীর আইনজীবী আশীষ কুমার চৌধুরী এদিন জানান ন্যাশনাল স্কুল অফ টিচার এডুকেশন (এনসিটিই)-এর গাইডলাইন অনুযায়ী প্রত্যেক বছরই রাজ্যের শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষা নিতে হবে কিন্তু রাজ্য সরকার সেই এনসিটিই-এর গাইডলাইন না মেনে ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত দীর্ঘ ৬ বছর কোনো পরীক্ষা নেই নি। অথচ ২০১৪ সালের টেট পরীক্ষায় যারা যোগ্যতার কারণে চাকরি পাননি তাদের পুনরায় নিয়োগের জন্য ২৩ শে ডিসেম্বর ২০২০ সালের বিজ্ঞপ্তি জারি করে। যা সম্পূর্ণ অবৈধ এবং ন্যাশনাল স্কুল অফ টিচার এডুকেশনের গাইডলাইনের পরিপন্থী।

আশিষ বাবু আরও জানান, ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় যারা সফল হয়েছিলেন তাদের নিয়োগ সম্পূর্ণ হয় ২০১৫ সালে। কিন্তু কিছু টেট পাস করা প্রার্থী ছিল তাদের প্রফেশনাল কোয়ালিফিকেশন অর্থাৎ বিএড এবং ডিএলএড না থাকায় তারা অসফল হন। পরবর্তীকালে তারা প্রশিক্ষিত হওয়ার মধ্যে রাজ্য সরকার ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত কোন টেট পরীক্ষা নেয় নি। কিন্তু রাজ্যের বিজ্ঞপ্তির ফলে একই ব্যক্তি দুবার সুযোগ পেয়ে যাচ্ছেন।

কলকাতাঃ কংগ্রেসের রাজভবন ঘেরাও অভিযান নিয়ে ধুন্ধুমার ধর্মতলায়

দলকে নিয়েই বেফাঁস মন্তব্য অরবিন্দ মেননের, সৌগত বললেন, সত্যিই একুশে সাফ হয়ে যাবে বিজেপি

English summary
High Court case on primary teachers appoinment advertisement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X