• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির মোকাবিলায় নতুন পরিকল্পনা! এবার 'দুয়ারে দুয়ারে' যাবে সরকার, বাঁকুড়া থেকে ঘোষণা মমতার

  • |

বিজেপির বাড়বাড়ন্ত ঠেকাতে ভোটমুখী নতুন পরিকল্পনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee)। এদিন বাঁকুড়ার (bankura) খাতড়ার সরকারি সভা থেকে তিনি জানিয়েছেন, দুয়ারে দুয়ারে সরকার, প্রকল্পের কাজ শুরু করা হবে। মুখ্যমন্ত্রী এদিন নিজের সরকারের কাজে ফিরিস্তি দেন।

বাঁকুড়া : রিমোটের মাধ্যমে একাধিক প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

বিকেলে সৌগতের সঙ্গে বৈঠকের সম্ভাবনা! শুভেন্দু অধিকারীকে নিয়ে কোন পদক্ষেপ, জল্পনা তুঙ্গে

দুয়ারে দুয়ারে সরকার

দুয়ারে দুয়ারে সরকার

এবার থেকে সাধারণ মানুষের কাছাকাছি পৌঁছে যাবে সরকার। সেই প্রকল্পের নাম দেওয়া হয়েছে দুয়ারে দুয়ারে সরকার। ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে এই প্রকল্পের কাজ চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রত্যেক মানুষের কাছে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রতিটি ব্লকে সকাল ১১ থেকে ক্যাম্প করা হবে, বিভিন্ন সরকারি পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে।

মুখ্যমন্ত্রী এদিন দাবি করেছেন, এবছরে রাজ্যের ১০ লক্ষ মানুষকে বাড়ি করে দেওয়া হয়েছে। পাশাপাশি বাঁকুড়া জেলার প্রায় ৩২ হাজার পরিযায়ীকে কাজ দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

সরকারি সভা থেকে ১২০০ মানুষকে পরিষেবা

সরকারি সভা থেকে ১২০০ মানুষকে পরিষেবা

মুখ্যমন্ত্রী বলেন এদিনের অনুষ্ঠান থেকে ১২০০ মানুষের কাছে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর সরকারি সভাগুলি থেকে মূলত সাধারণ মানুষের কাছে পাট্টা থেকে শুরু করে কৃষি ঋণের সুবিধা প্রদান করা হয়ে থাকে।

নির্বাচনের আগে হিংসার পরিস্থিতি

নির্বাচনের আগে হিংসার পরিস্থিতি

এদিন মুখ্যমন্ত্রী সতর্ক করে বলেছেন, বাংলায় নির্বাচনের আগে হিংসার পরিস্থিতি তৈরি করা হবে। এদিন তিনি সতর্ক করে বলেন, বিজেপি ক্ষমতায় আসলেই এনআরসি প্রয়োগ করবে পশ্চিমবঙ্গে।

 বিনামূল্যে রেশন জুন পর্যন্ত

বিনামূল্যে রেশন জুন পর্যন্ত

মাস কয়েক আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন ২০২২-এর জুন পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে। যেদিন কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়েছিল কেন্দ্র বিনামূল্যে রেশন দেবে নভেম্বর পর্যন্ত, ঠিক তার পরেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন রাজ্যে বিনামূল্যে রেশন দেওয়া হবে আগামী বছরের জুন পর্যন্ত। যা নিয়ে গেরুয়া শিবির থেকে কটাক্ষ ছুড়ে দেওয়া হয়েছিল। যেখানে বলা হয়েছিল এপ্রিল মে মাসের পর এই সরকারের তো কোনও অস্তিত্বই থাকবে না। এদিন মুখ্যমন্ত্রী বলেন, আগামীর সরকার তাদেরই হবে। এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রীর ঘোষণা বিনামূল্যে রেশন দেওয়া হবে জুন মাস পর্যন্ত।

ভাঁওতা দিচ্ছে কেন্দ্র

ভাঁওতা দিচ্ছে কেন্দ্র

মুখ্যমন্ত্রী এদিন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ভাঁওতা দেওয়ার অভিযোগ করেছেন। আয়ুষ্মাণ ভারত প্রকল্প নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, তা নিয়ে জবাব দিতে গিয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেছেন, রাজ্যের প্রায় সাড়ে সাত কোটি মানুষ স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় এসেছে। কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেছেন, দিল্লির মোদী সরকার এমন আইন তৈরি করেছে, যাতে তারা আলু নিয়ে চলে যাবে। সাধারণ মানুষ আলুসিদ্ধ ভাতও খেতে পাবেন না।

English summary
Her Govt will go door to door, says CM Mamata Banerjee from his Bankura meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X