• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিকেলের মধ্যেই ধেয়ে আসছে কালবৈশাখী, কলকাতা সহ সংলগ্ন জেলায় ৬০ কিমি বেগে বইবে ঝড়

ফের বিপুল বেগে ঝড় ধেয়ে আসছে কলকাতার দিকে। বিকেল থেকে তীব্র কালবৈশাখীর পূর্বাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে বইবে ঝড়। কলকাতা সহ দুই ২৪ পরগনায় ঝড় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

কালবৈশাখীর পূর্বাভাস

কালবৈশাখীর পূর্বাভাস

বিকেলের মধ্যে ধেয়ে আসছে কালবৈশাখী ঝড়। ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বইবে কলকাতা ও সংলগ্ন এলাকায়। তার সঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিও হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও হবে ঝড় বৃষ্টি। একই সঙ্গে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃষ্টি হবে উত্তরঙ্গেও

বৃষ্টি হবে উত্তরঙ্গেও

এদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রাক বর্ষার বৃষ্টি বলে মনে করা হচ্ছে। মালদহ, শিলিগুড়ি, দুই দিনাজপুর, কোচবিহারেও হবে প্রবল বর্ষণ। আগে থেকেই সতর্ক করেছে হাওয়া অফিস। বর্ষা ঢুকে গিয়েছে কেরলে। উত্তর বঙ্গের এই বৃষ্টিকে তাই প্রাক বর্ষার বৃষ্টি বলেই মনে করা হচ্ছে।

তাণ্ডব চালাচ্ছে নিসর্গ

তাণ্ডব চালাচ্ছে নিসর্গ

অন্যদিকে মহারাষ্ট্র ও গুজরাটে ১২৫ কিলোমিটা গতিতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় নিসর্গ। সকাল থেকেই ধ্বংসলীলা চালাচ্ছে নিসর্গ। পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে এনডিআরএফকে। কিন্তু গত ১২৯ বছরে এমন বিধ্বংসী ঘূর্ণিঝড়ের মুখোমুখি হয়নি মুম্বই। তাই আতঙ্ক একটু বেশিই।

বর্ষা ঢুকেছে কেরলে

বর্ষা ঢুকেছে কেরলে

এবার নির্ধারিত সময়েই কেরলে ঢুকেছে বর্ষা। ধীরে ধীরে গোটা দেশেই সেটা ঢুকতে শুরু করবে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে কেরলে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। এবার সেটা ধীরে ধীরে পূর্বের দিকে এগোবে। সেকারণেই উত্তরবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মোদীতেই ভরসা রাখছেন বাংলা, সমীক্ষায় ইঙ্গিত তেমনি

মুখ্যমন্ত্রীকে 'না’ করে দিলেন প্রশান্ত কিশোর, ব্যস্ততার কারণ দর্শিয়ে দিলেন বিশেষ বার্তা

English summary
Heavy storm alert in Kolkata and North, south 24 parganas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X