• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বৃষ্টির মধ্যেই রোগীকে শুইয়ে নিয়ে যাওয়া হল এক বিল্ডিং থেকে অপর বিল্ডিং-এ, এনআরএস-এ শোরগোল

Google Oneindia Bengali News

মাঝারি বৃষ্টি (rain) চলছে। তার মধ্যেই রোগীকে (patient) সরানো হচ্ছে হাসপাতালের (hospital) এক বিল্ডিং থেকে অপর বিল্ডিং-এ। রোগীর ওপরে কোনও রকমের ছাতা কিংবা অন্য কিছু ঢাকা দেওয়ার বন্দোবস্ত ছাড়াই। এদিন কলকাতার অন্যতম সেরা সরকারি হাসপাতাল এনআরএস (nrs)-এর ঘটনা। যা নিয়ে ইতিমধ্যে শোরগোল পড়ে গিয়েছে।

রোগী সরাতে অবহেলার অভিযোগ

রোগী সরাতে অবহেলার অভিযোগ

চাকা লাগানো স্ট্রেচারে করে রোগী সরানো হচ্ছে হাসপাতালের এক বিল্ডিং থেকে অপর বিল্ডিং-এ। রোগীর মুখে অক্সিজেন মাস্ক লাগানো রয়েছে। চলছে স্যালাইন। ট্রলির নিচে অক্সিজেন সিলিন্ডার বাধা। স্বাস্থ্য কর্মীদের একজন টানছেন, আর একজন ঠেলছেন। সরকারি হাসপাতালে স্বাভাবিক ছবি। কিন্তু অস্বাভাবিক হয়ে গেল তখনই যখন দুই ভবনের দূরত্ব ৩০০ মিটার আর সেই সময়ে চলছিল মাঝারি বৃষ্টি। স্বাস্থ্যকর্মীরা মাথায় রুমাল জাতীয় জিনিস দিয়ে নিজেদের বৃষ্টি থেকে বাঁচানোর চেষ্টা করছেন।

রোগীকে নিয়ে যাওয়া হয় স্টুডেন্ট হেলথ হোমে

রোগীকে নিয়ে যাওয়া হয় স্টুডেন্ট হেলথ হোমে

জায়গার অভাব থাকে এনআরএস কর্তৃপক্ষ স্টুডেন্ড হেলথ হোম ভাড়া নেয় বেশ কয়েকবছর আগে। সেখানেই চলছে এনআরএস-এর একটি ইউনিট। কিডনির রোগী ওই রোগীকে এদিন এজেসি বোস রোডের ওপর দিয়ে চাকা লাগানো স্ট্রেচারে সরানো হল এনআরএসএ-র মেইন বিল্ডিং থেকে ৩০০ মিটার দূরের স্টুডেন্ট হেলথ হোমের বিল্ডিং-এ। জানা গিয়েছে, কিনডির অসুখ নিয়ে ভর্তি হওয়া রোগী বুকে ব্যথা অনুভব করায় এদিন তাঁকে এইভাবেই সরানো হয়, স্টুডেন্ট হেলথ হোমের বিল্ডিং।

উত্তর দেননি স্বাস্থ্যকর্মীরা

উত্তর দেননি স্বাস্থ্যকর্মীরা

প্রশ্ন উঠছে স্বাস্থ্যকর্মীরা কেন অ্যাম্বুলেন্স ব্যবহার করলেন না। এই প্রশ্নের কোনও উত্তর দেন রোগী সরানোর সঙ্গে যুক্ত থাকা দুই স্বাস্থ্যকর্মীর কেউই। কোনও যুক্তিই তাঁরা সাজাতে পারেননি, বিষয়টি নিয়ে। তবে রোগী ভিজে যাওয়ার তাঁর শারীরিক পরিস্থিতির যে অবনতি হতে পারে, তা তাঁরা স্বীকার করে নেন।

কার্যত ভুল স্বীকার সুপারের

কার্যত ভুল স্বীকার সুপারের

এব্যাপারে প্রশ্নের উত্তরে এনআরএস-এর সুপার ইন্দিরা দে সংবাদ মাধ্যমকে বলেছেন, কোথাও একটা ভুল হয়েছে। তিনি বলেছেন, অ্যাম্বুলেন্সেই রোগীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু এক্ষেত্রে কেন তা করা হয়নি, তা তিনি তদন্ত করে দেখবেন বলে জানিয়েছেন। পরবর্তী সময়ে অবশ্য ওই রোগীকে স্টুডেন্ট হেলথ হোম থেকে এনআরএস-এ ফিরিয়ে আনার সময়ে অ্যাম্বুলেন্স ব্যবহার করা হয়।

(সব ছবিই প্রতীকী, ছবির সঙ্গে ঘটনার সম্পর্ক নেই)

দেশের কোথাও লাল কোথাও কমলা সতর্কতা, বৃষ্টিশূন্য রাজস্থানের পাশে ভাসতে চলা একের পর এক রাজ্যদেশের কোথাও লাল কোথাও কমলা সতর্কতা, বৃষ্টিশূন্য রাজস্থানের পাশে ভাসতে চলা একের পর এক রাজ্য

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Health workers of NRS hospital shifts patient from one building to another without covering in Rain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X