• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় রাজ্যে হটস্পট ৪ জেলা, ৮ জেলা ক্লাস্টার হিসেবে চিহ্নিত

স্বাস্থ্যমন্ত্রকের তরফে দেশের ১৭০ টি জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হল। পাশাপাশি ২০৭ টি জেলাকে নন-হটস্পট হিসেবেও চিহ্নিত করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, হটস্পট হিসেবে চিহ্নিত ১৭০ টি জেলার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের ৪ টি জেলা।

হটস্পট হিসেবে চিহ্নিত রাজ্যের ৪ জেলা

হটস্পট হিসেবে চিহ্নিত রাজ্যের ৪ জেলা

স্বাস্থ্যমন্ত্রকের তরফে রাজ্যের ৪ জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। জেলাগুলি হল উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর। এইসব জায়গায় অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবা ছাড়া কোনও যাতায়াত বরদাস্ত করা হবে না বলে জানানো হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে।

ক্লাস্টার হিসেবে চিহ্নিত ৮ জেলা

ক্লাস্টার হিসেবে চিহ্নিত ৮ জেলা

হটস্পট না হলে রাজ্যের সাত জেলাকে ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেই জেলাগুলি হল, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, হুগলি, নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনা। এই জেলাগুলি থেকে আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে।

 জেলাগুলিকে তিনভাগে ভাগ স্বাস্থ্যমন্ত্রকের

জেলাগুলিকে তিনভাগে ভাগ স্বাস্থ্যমন্ত্রকের

প্রতিদিনের মতো বুধবারেও সাংবাদিক বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল। সেখানে তিনি বলেন, দেশের জেলাগুলিকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। তা হল হটস্পট জেলা, হটস্পট বিহীন জেলা এবং প্রভাব না পড়া জেলা।

রাজ্যের অবস্থা

রাজ্যের অবস্থা

এদিন নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, রাজ্যে ২৪ ঘন্টায় নতুন করে ১৭ জন আক্রান্ত হয়েছেন। নতুন করে কারও মৃত্যু হয়নি। বর্তমানে রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৩২। অন্যদিকে ২৪ ঘন্টায় ৫ জনকে ধরে সব মিলিয়ে ৪২ জনের রোগ মুক্তি ঘটেছে।

English summary
Health Ministry identified 4 districts of West Bengal as Coronavirus hotspots. It also identified Seven district as clusters.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X