• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বেসুরো' এআইসিসির কমিটির নেতা! ২১-এর আগে বামেদের সঙ্গে জোট প্রক্রিয়ায় ধাক্কা লাগার আশঙ্কা

  • |

রাজ্যে বামেদের (left) সঙ্গে কংগ্রেসের (congress) bজোট প্রক্রিয়াতেই ধাক্কা। জোট নিয়ে কংগ্রেসের অভ্যন্তরে তৈরি হয়েছে জটিলতা। টুইটারে সেই জটিলতাকে সামনে এনেছেন বিধানসভায় কংগ্রেসের উপনেতা তথা বাঘমুন্ডির বিধায়ক নেপাল মাহাত (nepal mahato)। বামেদের সঙ্গে জোট গঠনের পর যৌথ কর্মসূচি ও আসন রফা নিয়ে এআইসিসি যে চারজনের কমিটি গড়ে দিয়েছে, সেই সম্পর্কে তিনি কিছুই জানেন না বলে জানিয়েছেন, কংগ্রেসের বর্ষীয়ান এই বিধায়ক।

কোভ্যাকসিন নেওয়ার পরে ভলান্টিয়ারের মৃত্যুতে চাঞ্চল্য! ঘটনায় ভ্যাকসিনের কোনও যোগ নেই দাবি ভারত বায়োটেকের

এআইসিসির চারজনের কমিটি

এআইসিসির চারজনের কমিটি

সিপিএম-এর কেন্দ্রীয় কমিটি বাংলায় কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে সবুজ সংকেত দেওয়ার পরে এআইসিসিও তাতে সিলমোহর দেয়। পাশাপাশি আসন রফা নিয়ে আলোচনা এবং যৌথ আন্দোলনের বিষয়ে আলোচনা করতে চারজনের কমিটিও গড়ে দেয় এআইসিসি। রাজ্যে এআইসিসির পর্যবেক্ষক জিতিন প্রসাদ এই চারজনের কমিটি ঘোষণা করেন। এই কমিটিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে ছাড়াও রাখা হয়েছে বিধানসভায় বিরোধী দলনেতা আব্দুল মান্নান, কংগ্রেসের উপনেতা পুরুলিয়ার নেপাল মাহাত এবং প্রবীন সাংসদ প্রদীপ ভট্টাচার্যকে।

কমিটি গঠনের পরে প্রথম বৈঠকে শুধু আব্দুল মান্নান ও প্রদীপ ভট্টাচার্য

কমিটি গঠনের পরে প্রথম বৈঠকে শুধু আব্দুল মান্নান ও প্রদীপ ভট্টাচার্য

কংগ্রেসের তরফে প্রদীপ ভট্টাচার্য এবং আব্দুল মান্নান বামেদের সঙ্গে সংযোগ রক্ষা করে চলেছেন। তাঁরাই এআইসিসির কমিটি গড়ে দেওয়ার পরে বামেদের সঙ্গে হওয়া প্রথম বৈঠকে গিয়েছিলেন। কেননা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ব্যস্ত ছিলেন মুর্শিদাবাদে আর নেপাল মাহাত ছিলেন নিজের জেলা পুরুলিয়ায়।

কমিটি সম্পর্কে জানেন না, বলেছেন নেপাল মাহাত

কমিটি সম্পর্কে জানেন না, বলেছেন নেপাল মাহাত

কমিটি গঠনের পরে হওয়া প্রথম বৈঠকে নেপাল মাহাত ছিলেন না। সেই খবর সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছিল। যার পাল্টা টুইট করেন নেপাল মাহাত। তিনি প্রকাশিত সেই খবরকে দুর্ভাগ্যজনক বলে অবিহিত করেন। তিনি দাবি করেন, জোট সংক্রান্ত যে চারজনের কমিটি সেই কমিটিকে অফিসিয়ালি সভাপতি অধীর রঞ্জন চৌধুরী তাঁকে ডাকেননি বা কোনও নির্দেশও দেননি! সুতরাং সেখানে উপস্থিত অনুপস্থিতের কোনও প্রশ্নই উঠে না। তাঁর যতদূর ধারণা, যে সভা হয়েছিল সেই সভা অধীর চৌধুরীর আহ্বানে কোনও সভা ছিল না !

কথা হয়েছিল নেপাল মাহাতোর সঙ্গে

কথা হয়েছিল নেপাল মাহাতোর সঙ্গে

অন্যদিকে কমিটি ঘোষণার পরে বামেদের সঙ্গে হওয়া প্রথম বৈঠকের দিন আব্দুল মান্নানকে হোয়াটসঅ্যাপে পুরুলিয়ায় কংগ্রেস কোনও কোনও আসনে লড়তে চায়, তার তালিকা পাঠিয়েছিলেন। তারপরেই কেন এমন মন্তব্য, তা বলতে পারছেন না আব্দুল মান্নান। অন্যদিকে প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন, বামেদের সঙ্গে বৈঠকের আগে তাঁর সঙ্গে নেপাল মাহাতোর কথা হয়েছিল। তিনি আসতে পারছেন না, জানিয়েছিলেন। কিন্তু কমিটির কথা জানেন না, তা জানাননি। লোকসভা ভোটে যে আসনগুলির জন্য কংগ্রেসের সঙ্গে সমঝোতা ভেস্তে গিয়েছিল তার মধ্যে অন্যতম ছিল পুরুলিয়া। সেই পুরুলিয়ারই নেতা নেপাল মাহাতোর এহেন প্রতিক্রিয়ায় তাঁর ইচ্ছা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

English summary
He does not have any information on AICC committee on jote with left in West Bengal, says Nepal Mahato
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X