• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ! দক্ষিণবঙ্গের ৫ জেলায় ঝড়ের সঙ্গে বৃষ্টির সতর্কবার্তা, একনজরে আবহাওয়ার পূর্বাভাস

Google Oneindia Bengali News

একটি সুস্পষ্ট নিম্নচাপ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। যা দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশের কাছাকাছি। আগামী ২৪ ঘন্টায় এই নিম্নচাপ
গভীর নিম্নচাপে পরিণত হবে এবং পশ্চিম উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে এবং ওড়িশা-ছত্তিশগড়ের ওপর দিয়ে যাবে। এর প্রভাবে দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে ৯ থেকে ১১ অগাস্টের মধ্যে ভারী বৃষ্টিপাতের (Heavy Rainfall) পূর্বভাস দিয়েছে আলিপুর আবহাওয়া (Weather) দফতর।

 আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়া দফতরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, ৯ থেকে ১১ অগাস্টের মধ্যে দক্ষিণবঙ্গের বেশিরভাগ অংশে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের সতর্কবার্তা

আবহাওয়া দফতরের সতর্কবার্তা

আবহাওয়া দফতরের তরফে দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য ৩ দিনের ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা জারি করা হয়েছে।

 ৯ অগাস্ট

৯ অগাস্ট

এদিন ভারী বৃষ্টি (৭-১১ সেমি) হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের কোনও কোনও জায়গায়। যে কারণে এই জেলাগুলিতে হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে।

১০ অগাস্ট

১০ অগাস্ট

১০ অগাস্ট ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়। যে কারণে এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

১১ অগাস্ট

১১ অগাস্ট

এদিন ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্বে মেদিনীপুর জেলায়। যে কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

ঝোড়ো হাওয়ার সতর্কবার্তা

ঝোড়ো হাওয়ার সতর্কবার্তা

আবহাওয়া দফতরের তরফে ৯ ও ১০ অগাস্ট উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার ব্যাপারে সতর্ক করা হয়েছে।

 মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা

মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা

আবহাওয়া দফতরের তরফে মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তায় বলা হয়েছে, তাঁরা যেন ১১ অগাস্টের মধ্যে সমুদ্রে মাছ ধরতে না যান।

সম্ভাব্য প্রভাব

সম্ভাব্য প্রভাব

আবহাওয়া দফতরের তরফে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাব্য প্রভাব সম্পর্কে সতর্ক করে বলা হয়েছে, এই বৃষ্টি মাঠে থাকা সবজির ক্ষতি করতে পারে। পুরসভার নিচু এলাকাগুলিতে জল জমতে পারে। তবে এই বৃষ্টি ধান ও পাট চাষে সাহায্য করবে।

সাধারণ মানুষের জন্য সতর্কবার্তা

সাধারণ মানুষের জন্য সতর্কবার্তা

আবহাওয়া দফতরের তরফে সতর্ক করে বলা হয়েছে, বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সময় সাধারণ মানুষ যেন কোনও পাকা পরিকাঠামোর নিচে আশ্রয় নেন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের বকখালি, দিঘা
মন্দারমনিতে ৯ ও ১০ অগাস্ট পর্যটকদের সব ধরনের কার্যকলাপ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

বঙ্গোপসাগরে সক্রিয় নিম্নচাপ! দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় অতিভারী বৃষ্টি ও দমকা হাওয়ার পূর্বাভাস আবহাওয়া দফতরেরবঙ্গোপসাগরে সক্রিয় নিম্নচাপ! দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় অতিভারী বৃষ্টি ও দমকা হাওয়ার পূর্বাভাস আবহাওয়া দফতরের

English summary
Gusty wind speed upto 50 kmph with heavy rain likely to be happen in 5 Dists of South Bengal during 9 August to 11 August 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X