• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগুনের জন্য ১০০০, সিগারেটের জন্য ২০০ ! পুলিশের বিরুদ্ধে তোলা আদায়ের অভিযোগে ট্রেনে অশান্তি

যাত্রীদের কাছ থেকে টাকা আদায়ে অভিযুক্ত ডব্লুবিপি ব্যাজ পরা দুই ব্যক্তি। দার্জিলিং মেল কিষাণগঞ্জে পৌঁছলে ঘটনাটি ঘটে। পরে ট্রেন মালদা স্টেশনে পৌঁছলে যাত্রীরা বিক্ষোভ দেখান। পুলিশ যাত্রীদের ওপর লাঠি চালায় বলে অভিযোগ। পাল্টা পুলিশের অভিযোগ যাত্রীদের হামলায় তাদের একাধিককর্মী আহত হয়েছেন। ৫ যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

ডাউন দার্জিলিং মেলে উত্তেজনা। এনজেপি স্টেশন ছাড়ার পর কিষাণগঞ্জ স্টেশনের কাছে পুলিশকর্মীরা যাত্রীদের কাছ থেকে টাকা আদায় করেন বলে অভিযোগ। গভীর রাতে মালদহ টাউন স্টেশনে ট্রেন পৌঁছলে যাত্রীরা বিক্ষোভ দেখান। স্টেশনে ট্রেন দাঁড়িয়ে পড়ে প্রায় একঘন্টা। পুলিশের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন যাত্রীরা।

যাত্রীদের অভিযোগ

যাত্রীদের অভিযোগ

শিয়ালদহ স্টেশনে পৌঁছে যাত্রীদের অভিযোগ পুলিশ পরিচয় দিয়ে যাত্রীদের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছিল। বাধা দিতে গেলে মারধর করা হয়। মহিলাযাত্রীদের সঙ্গে অভব্য আচরণ করা হয়। মালদহ স্টেশনে এক মহিলা যাত্রীকে টেনে হিচড়ে নামিয়ে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ। ট্রেনে থাকা এক আইনজীবী যাত্রী জানিয়েছেন, বগিতে কিষাণগঞ্জ থেকে ওঠেন ডব্লুবিপি লেখা বেশ কয়েকজন। পুলিশ ১২০০ থেকে ১৫০০ টাকা করে যার কাছ থেকে পেরেছে তুলেছে। প্রতিবাদ করলে ওই ব্যক্তিদের তরফে বলা হয় ফাইন নেওয়া হচ্ছে। ওই আইনজীবীর দাবি, ২০০ থেকে ৩০০ টাকার বেশি ফাইন হয় না।

আগুনের জন্য ১০০০ আর ২০০ সিগারেটের জন্য

আগুনের জন্য ১০০০ আর ২০০ সিগারেটের জন্য

পুলিশের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ করেছেন যাত্রীরা। ট্রেন তিন ঘন্টা আটকে থাকে বলেও অভিযোগ। ট্রেনে যাত্রীদের নিরাপত্তা কোথায় প্রশ্ন করেছেন যাত্রীরাই। মহিলা পুলিশ না থাকা সত্ত্বেও পুরুষরাই মহিলা যাত্রীদের তুলে নিয়ে গিয়েছে বলে অভিযোগ। অনেকের কাছ থেকেই মোবাইল কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ।

ভুক্তভোগী যাত্রীদের অভিযোগ, মোটামুটিভাবে ১২০০ টাকা করে আদায় করেছেন পুলিশকর্মীরা। যার মধ্যে আগুনের জন্য ১০০০ আর ২০০ সিগারেটের জন্য। তবে অভিযোগ, এই টাকা পশ্চিমবঙ্গ পুলিশ আদায় করেছে কোনও রশিদ ছাড়াই। দরাদরি করে কেউ ৭০০ টাকাতেই বিষয়টি মিটিয়ে নেন বলে জানা গিয়েছে।

 পাল্টা দাবি পুলিশের

পাল্টা দাবি পুলিশের

সূত্রের খবর অনুযায়ী, পুলিশের তরফে যাত্রীদের তরফে করা অভিযোগের অস্বীকার করা হয়েছে। তাঁদের দাবি, মদ্যপান এবং ধূপপানের কথা শুনেই তারা সেখানে গিয়েছিলেন। যাত্রীরা পুলিশের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন পুলিশকর্মীরা। ৫ যাত্রীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

English summary
GRP allegedly wants money from passengers of down Darjeeling mail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X