• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভোররাতে আনিসের বাড়িতে পুলিশ! গ্রামবাসীদের বিক্ষোভে দেহ তা তুলেই ফিরলেন সরকারি আধিকারিকরা

  • |
Google Oneindia Bengali News

গ্রামবাসীদের প্রবল বাধায় (protest) কবর থেকে আনিস খানের (Anish Khan) দেহ (body) না তুলেই ফিরতে হল সরকারি আধিকারিকদের। এদিন ভোরে দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য বিশাল পুলিশ বাহিনী আনিসের গ্রামে যায়। সেই সময়ই গ্রামবাসীরা জানান, আনিসের বাবা সোমবার দেহ নেওয়ার কথা বলেছেন। বিডিওকে ঘিরে বিক্ষোভ শুরু হয়। এরপর বেশ কিছুক্ষণ অপেক্ষার করে ফিরে যান সরকারি আধিকারিকরা।

Recommended Video

এসপি অফিস অভিযান ঘিরে রণক্ষেত্র পাঁচলা

বিকেলে আনিসের পরিবারকে নোটিশ

বিকেলে আনিসের পরিবারকে নোটিশ

শুক্রবার বিকেলে আনিস খানের বাড়িতে গিয়েছিলেন সিটের সদস্যরা। সেই সময় কবর থেকে দেহ তোলার জন্য পরিবারকে নোটিশও দেওয়া হয়। জানানো হয়েছিল শনিবার ভোরে কবর থেকে দেহ তোলা হবে এবং তা ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। সেই সময়ই পরিবারের তরফে জানানো হয়েছিল দ্বিতীয়বার ময়নাতদন্তে আপত্তি নেই পরিবারের। তবে শনিবারের পরিবর্তে সোমবার বিষয়টি করার জন্য বলেছিলেন। অন্যদিকে তদন্তকারীদের যুক্তি, দেরি করলে দেহে পচন ধরে যাবে।

বিক্ষোভের জেরে ফিরলেন সরকারি আধিকারিকরা

বিক্ষোভের জেরে ফিরলেন সরকারি আধিকারিকরা

শনিবার ভোরে দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য আনিস খানের দেহ কবর থেকে তুলতে গ্রামে যায় পুলিশ। সঙ্গে ছিলেন আমতার এসডিপিও, ভিডিও এবং বিএমওএইচ। কবর থেকে দেহ তোলার সময় পরিবারের কোনও সদস্যের উপস্থিতি থাকার কথা। দেহ তুলে এসএসকেএম-এ নিয়ে যাওয়ার জন্য সরকারি পর্যায়ে প্রস্তুতি নিয়েই আসা হয়েছিল। প্রথমে মাইকিং করা হয়, আনিস খানের দেহ তোলা হবে। সেই সময়ই গ্রামবাসীরা বাধা দেন। পাশাপাশি আনিস খানের পরিবারের সদস্যরাই বলেন, আনিসের বাবা সোম়বার দেহ তোলার জন্য বলেছেন। তাহলে কেন শনিবার ভোরে পুলিশ এল? কার নির্দেশ এই কাজ করা হচ্ছে, প্রশ্ন তোলেন আমতার সারদা দক্ষিণ পাড়ার গ্রামবাসীরা। ধুন্ধুমার পরিস্থিতির জেরে শেষ পর্যন্ত সরকারি আধিকারিকরা ফিরে যেতে বাধ্য হন।

ভোরেও সিবিআই তদন্তের দাবি গ্রামবাসীদের

ভোরেও সিবিআই তদন্তের দাবি গ্রামবাসীদের

গ্রামবাসীরা বলেন, যেখানে আগে থেকেই কথা হয়ে গিয়েছে, সেখানে কেন ভোরে বিডিও ময়নাতদন্তের জন্য দেহ তুলতে এসেছেন। তাঁরা আরও অভিযোগ করেন, বিডিও দেহ চুরি করতে এসেছেন। সেই কারণেই তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁরা বলেন, ওদের হাতে দেহ তুলে দেওয়া যাবে না, সিবিআই তদন্ত করতে হবে।

 উত্তর ২৪ পরগনার জেলা বিচারকের উপস্থিতিতে ময়নাতদন্ত

উত্তর ২৪ পরগনার জেলা বিচারকের উপস্থিতিতে ময়নাতদন্ত

বৃহস্পতিবার হাইকোর্টের তরফে আনিস খানের দ্বিতীয়বারের ময়নাতদন্তের জন্য নির্দেশ দেয়। নির্দেশে বলা হয় জেলা বিচারকের উপস্থিতিতে ময়নাতদন্ত করতে হবে। ঠিক হয় উত্তর ২৪ পরগনা জেলা আদালতের বিচারকের উপস্থিতিতে ময়নাতদন্ত করতে হবে। ময়নাতদন্তের রিপোর্টের প্রতিলিপি আনিসের পরিবার এবং মামলাকারীকে দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছিল। তবে সিবিআইকে দিয়ে তদন্তের আবেদন খারিজ করে দিয়েছিল হাইকোর্ট।

English summary
Govt officials returns without Anish khan's body as heavy protest by villagers in Amta
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X