India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অর্জুনের তিরে পরমাণু অস্ত্রের শক্তি! মোদী-দিলীপদের অনুসরণ করলেন রাজ্যপালও

Google Oneindia Bengali News

বিজেপি নেতাদেরই পথ অনুসরণ করে হাঁটছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এর আগে দেখা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিপ্লব দেব, পীযুষ গোয়েল, দিলীপ ঘোষ বিজ্ঞানকে অবজ্ঞা করে নানা মন্তব্য করেছেন। এবার তাঁদের অনুসরণ করে তেমনই এক মন্তব্য করলেন রাজ্যপাল। সোমবার ইঞ্জিনিয়ারিং ফেয়ারের অনুষ্ঠানে গিয়ে শরণ নিলেন মহাভারতের।

উড়ন্ত যান ব্যবহার করা হয়েছিল রামায়ণেও

উড়ন্ত যান ব্যবহার করা হয়েছিল রামায়ণেও

তিনি বলেন, অর্জুনের তিরে ছিল পরমাণু অস্ত্রের শক্তি। বিজ্ঞানকে উড়িয়ে তিনি বলেন, বিংশ শতাব্দীতে নয়, উড়ন্ত যান ব্যবহার করা হয়েছিল রামায়ণেও। এর আগে এমন ধরনের মন্তব্য করেছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি বলেছিলেন মহাভারতের যুগে ইন্টারনেটের ব্যবহার ছিল।

মোদী হাসির খোরাক হয়েছিল নেট দুনিয়ায়

মোদী হাসির খোরাক হয়েছিল নেট দুনিয়ায়

প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন মেঘলা আকাশে পাক ব়্যাডার কাজ করবে না। তাঁর বক্তব্য হাসির খোরাক হয়েছিল নেট দুনিয়ায়। ১৯৮৮ সালে ই-মেল ও ডিজিটাল ক্যামেরার ব্যবহার নিয়ে মন্তব্য করেছিলেন তিনি। তিনি ডিজিটাল ক্যামেরায় এল কে আডবানির ছবি তুলে ইমেলে পাঠিয়েছিলেন বলেও মন্তব্য করেছিলেন।

বিপ্লব দেব থেকে পীযুষ গোয়েল, দিলীপ ঘোষও

বিপ্লব দেব থেকে পীযুষ গোয়েল, দিলীপ ঘোষও

তেমনই বিপ্লব দেব থেকে পীযুষ গোয়েল, দিলীপ ঘোষরা নানা সময়ে নানা মন্তব্য করে হাসির খোরাক হয়েছেন। পীযুষ গোয়েল বলেছিলেন আইনস্টাইনের মাধ্যাকর্ষণ আবিষ্কারে অঙ্ক কোনও কাজে আসেনি। আবার দিলীপ ঘোষ দাবি করেছিলেন গোরুর দুধে সোনা পাওয়া যায়।

অর্জুনের তির পরমাণু অস্ত্রের শক্তি

অর্জুনের তির পরমাণু অস্ত্রের শক্তি

সেই ট্র্যাডিশন মেনেই রাজ্যপাল বললেন অর্জুনের তিরে পরমাণু অস্ত্রের শক্তি রয়েছে। পরমাণু বোমা যেমন এলাকা ধ্বংস করে দিতে পারে, অর্জুনের কাছে এমন অস্ত্র ছিল যা পৃথিবী ধ্বংস করে দিতে পারে। অর্জুন বনবাসে থাকাকালীন দিব্যাস্ত্রের জন্য তপস্যা করেছিলেন।

পাশুপাত অস্ত্র পেয়েছিলেন অর্জুন

পাশুপাত অস্ত্র পেয়েছিলেন অর্জুন

শিবের তপস্যায় সিদ্ধিলাভ করে তিনি পাশুপাত অস্ত্র পেয়েছিলেন। ওই তিরেই তিনি পৃথিবী ধ্বংস করতে পারতেন। তারপরও অনেক দিব্যাস্ত্র তিনি পেয়েছিলেন। সেই সব অস্ত্রের ছিল অসমী ক্ষমতা। এদিন রাজ্যপালের কথায় বিজ্ঞানের থেকেও গুরুত্ব পেল পুরাণের কাহিনি।

English summary
Governor Jagdeep Dhankhar says Arjun has arrows which has nuclear power. Dhankhar does comment in tradition of BJP leaders.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X