• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে 'ব্রাত্য', প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনকর

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আচার্য হিসেবে রাজ্যপালের নাম নেই। যা নিয়ে নিজের আপত্তির কথা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকর। ১৪ ফেব্রুয়ারি কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন হওয়ার কথা রয়েছে। বুধবার সকালে বিষয়টি নিয়ে টুইট করেন রাজ্যপাল।

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ১৪ ফেব্রুয়ারি

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ১৪ ফেব্রুয়ারি

১৪ ফেব্রুয়ারি কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন। অনুষ্ঠানকে কেন্দ্র করে সাজো সাজো রব। আমন্ত্রণের কাজও প্রায় শেষ।

 আমন্ত্রিতদের তালিকায় একাধিক মন্ত্রী

আমন্ত্রিতদের তালিকায় একাধিক মন্ত্রী

রাজ্যপাল টুইট করে বলেছেন, বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষদের। কিন্তু সেখানেই তাঁর নাম নেই।

রাজ্যপালের প্রশ্ন

নিয়ম অনুযায়ী সমাবর্তনের আগে রাজ্যপালের সম্মতি নিতে হয়। এছাড়াও রাজ্যপালের উপস্থিতি ছাড়া সমাবর্তন অসম্ভব। এক্ষেত্রে আমন্ত্রণপত্রেই নাম নেই রাজ্যপাল জগদীপ ধনকরের। এদিন সকালে টুইট করে তিনি বলেছেন, আচার্য হওয়া সত্ত্বেও তিনি সমাবর্তনের কথা জানেন না। এ আমরা কোথায় আছি?

বিল পাশ করে আচার্যের ক্ষমতা খর্ব

বিল পাশ করে আচার্যের ক্ষমতা খর্ব

এর আগে যাদবপুর এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাজ্যপাল জগদীপ ধনকরকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছে পড়ুয়ারা। রাজ্যপালের অভিযোগ ছিল রাজ্য সরকার এবং প্রশাসন সেই বিক্ষোভ সামাল দিতে উদ্যোগ নেয়নি। এরই মধ্যে রাজ্য সরকার বিল পাশ করে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে আচার্য তথা রাজ্যপালের ক্ষমতা খর্ব করেছে।

English summary
Governor Jagdeep Dhankhar questions for not inviting him in Convocation of Panchanan Barma University. He questions where are we heading.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X