• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতায় প্রশাসক নিয়োগ নিয়ে সংঘাত! বিস্তারিত জানতে চিঠি দিলেন ক্ষুব্ধ রাজ্যপাল

কলকাতা পুরসভায় প্রশাসক নিয়োগ সম্পর্কিত বিজ্ঞপ্তি এখনও তাঁর কাছে পৌঁছয়নি, কিন্তু তা মিডিয়ার কাছে পৌঁছে গিয়েছে। দেরি নমা করে তা যাতে রাজভবনে পৌঁছয়, তার জন্য মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের। বিষয়টি নিয়ে তিনি টুইটও করেছেন।

পুরসভার প্রশাসক ফিরহাদ, সঙ্গে ১৪ সদস্যের বোর্ড

পুরসভার প্রশাসক ফিরহাদ, সঙ্গে ১৪ সদস্যের বোর্ড

মেয়র হিসেবে নয়, প্রশাসক হিসেবে ৮ মে থেকে কলকাতা পুরসভার দায়িত্ব নিতে চলেছেন ফিরহাদ হাকিম। কলকাতা পুরসভার ইতিহাসে প্রথমবারের জন্য প্রশাসক বসানো হল। প্রশাসক হিসেবে শুরুতেই রয়েছে ফিরহাদ হাকিমের নাম। তালিকায় দ্বিতীয় নামটি হল ডেপুটি মেয়র অতীন ঘোষের। এরপর যাঁদের নাম রয়েছে, তাঁরা হলেন, দেবব্রত মজুমদার, দেবাশিস কুমার, মনজার ইকবাল, সামসুজ্জমান আনসারি, তারক সিং, ইন্দ্রানী সাহা ব্যানার্জি, স্বপন জমাদ্দার, আমিরুদ্দিন(ববি), রতন দে, রাম প্যারে রাম, অভিজিৎ মুখার্জি, বৈশ্বানর চ্যাটার্জি। বুধবার রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে দেওয়া হয়েছিল। আরও জানানো হয়েছিল রিমুভ্যাল অফ ডিফিকাল্টিস অ্যাক্ট-এ ফিরহাদ হাকিমকে প্রশাসক হিসেবে নিয়োগ করেছেন রাজ্যপাল।

মিডিয়ার কাছে পৌঁছলেও বিজ্ঞপ্তি পৌঁছয়নি তাঁর হাতে

মিডিয়ার কাছে পৌঁছলেও বিজ্ঞপ্তি পৌঁছয়নি তাঁর হাতে

এদিন সকালে টুইট করে রাজ্যপাল বলেছেন মিডিয়ার হাতে বিজ্ঞপ্তি পৌঁছে গেলেও, এখনও তা তাঁর হাতে পৌঁছয়নি। দেরি না করে সেই বিজ্ঞপ্তি যাতে রাজভবনে পাঠানো হয়, সেই কথাও জানিয়েছেন তিনি।

তথ্যের দাবিব করে সংবিধানের উল্লেখ

তথ্যের দাবিব করে সংবিধানের উল্লেখ

প্রশাসক হিসেবে নিয়োগের বিষয়টি উল্লেখ করে, কারা কীভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন, তাও জানতে চেয়েছেন রাজ্যপাল। এব্যাপারে তিনি সংবিধানের উল্লেখ করেছেন।

মানুষের স্বার্থে আইন পরিবর্তনের কথা

মানুষের স্বার্থে আইন পরিবর্তনের কথা

টুইটে রাজ্যপাল কেন্দ্রের নির্দেশিকা অমান্যের অভিযোগ তুলেছেন। মানুষের স্বার্থেই আইনের পরিবর্তন জরুরি বলেও জানিয়েছেন তিনি। রাজ্যপালের অভিযোগ, তাঁর নামে অর্ডার করা হলেও, তিনি কিছুই জানেন না। কোনওভাবে তাঁর সঙ্গে কোনও আলোচনা করা হয়নি।

লকডাউনের বাংলায় রবীন্দ্র জয়ন্তী কীভাবে পালিত হবে! সরকারের তরফে বড় নির্দেশ

English summary
Governor Jagdeep Dhankhar questions Firhad Hakim's appointment as administrator of the KMC. On 6 May Firhad Hakim hasbeen appointed as the administrator of the KMC with 14 member board.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X