• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাহাড়ে কি নতুন সমীকরণ! বিজেপি-তৃণমূলের পাশাপাশি রাজ্যপালের তৎপরতায় জল্পনা

পাহাড়েজুড়ে এখন সাজো সাজো রব। রাজ্যপাল একমাস কাটাবেন পাহাড়ে। তারপর উত্তরবঙ্গে আসছেন অমিত শাহ। রাজ্যপালের সঙ্গে বৈঠকের পরই তিনি সিদ্ধান্ত নিয়েছেন উত্তরবঙ্গ সফর করার। এদিকে বিমল গুরুং মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানানোর পর তিনও অন্য সমীকরণের অপেক্ষায় রয়েছেন।

পাহাড়ে কি নতুন সমীকরণ! রাজ্যপালের তৎপরতায় জল্পনা

রাজনৈতিক মহল মনে করছে, বিজেপি থেকে তৃণমূল, আর বিমল গুরুং থেকে বিনয় তামাং-গোষ্ঠীর তৎপরতার পাশাপাশি রাজ্যপালের পাহাড় সফর ঘিরে নতুন রাজনৈতিক সমীকরণ গড়ে ওঠার সম্ভাবনা তৈরি হয়েছে। তৃণমূল ও বিজেপি উভয়পক্ষকেই পাহাড় রাজনীতিকে গুরুত্ব দিচ্ছে ২০২১ বিধানসভা নির্বাচনের আগে।

রাজনৈতিক মহলের আলোচনার বিষয় হয়ে উঠেছে বিজেপি-তৃণমূলের তৎপরতা থাকবে। কিন্তু রাজ্যপাল কেন একমাস কাটাবেন পাহাড়ে? ইতিমধ্যেই তিনি শিলিগুড়িতে পৌঁছে গিয়েছেন। রবিবার তাঁর সাংবাদিক বৈঠক রয়েছে। তারপর রওনা দেবেন দার্জিলিংয়ের উদ্দেশ্যে।

রাজ্যপাল পাহাড়ে গিয়ে মানুষের কথা শুনবেন। এছাড়া বিশেষ সূত্রের জানা গিয়েছে, তিনি গোর্খা জনমু্ক্তি মোর্চার নেতা বিনয় তামাংয়ের সঙ্গে বৈঠক করবেন। বৈঠক করবেন অনীত থাপার সঙ্গেও। তবে কবে এই বৈঠক হবে সে বিষয়ে কিছু জানা যায়নি। বিজেপির হাত ছেড়ে বিমল গুরুং যখন মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থনের হাত বাড়িয়েছেন, তখন রাজ্যপালের পদক্ষেপও তাৎপর্যপূর্ণ।

রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছে, গুরুং এই সিদ্ধান্ত নেওয়ার পর রাজ্যপাল পাহাড়ে গিয়ে গুরুং বিরোধীদে্র সঙ্গে বৈঠক করে বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার চেষ্টা করছেন। পাহাড়ে এখন বিজেপি কোণঠাসা। তাই গুরুং-বিরোধী বিনয় তামাং ও অনীত থাপাদের কাছে টানতে চাইছে বিজেপি।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন বিনয় তামাং-অনীত থাপাদের সঙ্গে বৈঠক করে গুরুংদের সঙ্গ সমজোতার বার্তা দিতে। বিনয় তামাং নবান্নে আসছেন সেই বৈঠক করতে। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে পাহাড়ের গোর্খা জনমুক্তি মোর্চার দুই গোষ্ঠীকে মিলিয়ে দিতে চাইছেন মমতা।

English summary
Governor Jagdeep Dhankhar increases speculation about hill politics by his one month tour.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X