• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিলীপ ঘোষের 'স্বাধীন ভারত অমর রহে' স্লোগান! ব্যাখ্যা করে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর

  • |

স্বাধীনতা দিবসে স্লোগান বিতর্কে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পাশে দাঁড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকর। প্রসঙ্গত শনিবার ডুয়ার্সের লাটাগুড়িতে স্বাধীনতা দিবসের দিন এক অনুষ্ঠানে গিয়ে 'স্বাধীন ভারত অমর রহে' স্লোগান দেন দিলীপ ঘোষ। এরপরেই সোশ্যাল মিডিয়ায় নানা কটাক্ষ শুরু হয়ে যায়।

স্বাধীনতা দিবসে দিলীপ ঘোষের স্লোগান

স্বাধীনতা দিবসে দিলীপ ঘোষের স্লোগান

ফের একবার বিতর্কে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ৭৪ তন স্বাধীনতা দিবসের দিন এক অনুষ্ঠানে গিয়ে তিনি স্লোগান দেন, স্বাধীন ভারত অমর রহে। নেতার দেওয়া স্লোগানে গলা মেলান তাঁর পাশে থাকা অন্যরাও।

তিনি জুতো পরেই জাতীয় পতাকা উত্তোলন করেন। এই ঘটনাও চোখ এড়ায়নি অনেকের। ফলে তীব্র কটাক্ষের মধ্যে পড়তে হয়েছে তাঁকে। এদিকে এই দুই ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই হাসির রোল। নানা ব্যক্তি নানা মন্তব্যে ভূষিত করেছেন দিলীপ ঘোষকে।

রাজ্যপালের ব্যাখ্যা

রাজ্যপালের ব্যাখ্যা

দিলীপ ঘোষের 'স্বাধীন ভারত অমর রহে' স্লোগানের ব্যাখ্যা দিয়েছেন রাজ্যপাল। তিনি বলেছেন, 'স্বাধীন ভারত অমর রহে' স্লোগানে অপত্তি কোথায়। রাজ্যপাল বলেন, তিনি(দিলীপ) বলতে চেয়েছেন, গণতন্ত্র অমর থাকুক। এর মধ্যে তিনি আপত্তির কিছু দেখছেন না বলেও মন্তব্য করেছেন রাজ্যপাল।

তৃণমূলের আক্রমণ

তৃণমূলের আক্রমণ

স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, এই ঘটনায় জাতীয় পতাকাকে অসম্মান করেছেন দিলীপ ঘোষ। স্থানীয় তৃণমূল নেতৃত্বের মন্তব্য, জাতীয় পতাকা সকলের ঊর্ধ্বে। শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন না করে তিনি অসম্মান করেছেন। ওঁর মতো নেতার পক্ষে এটা করা উচিত হয়নি বলেও মন্তব্য করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। যারা জাতীয় পতাকাকে সম্মান জানাতে জানে না, তাঁরা কীভাবে মানুষকে সম্মান জানাবে প্রশ্ন তুলেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

 রাজ্য রাজ্যপালের সম্পর্ক

রাজ্য রাজ্যপালের সম্পর্ক

রাজ্য রাজ্যপাল হয়ে আসার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে জগদীপ ধনকরের সম্পর্কের চড়াই উতরাই চলছে। যাদবপুর নিয়ে যা শুরু হয়েছিল, তার নবতম সংযোজন স্বাধীনতা দিবসের দিনের চা চক্রে মুখ্যমন্ত্রী উপস্থিত না হওয়া নিয়ে। পাশাপাশি রাজ্যপাল রাজভবনের ওপর নজরদারির অভিযোগও তুলেছেন।

ফের রাজ্যপালকে আঙ্কেলজি বলে সম্বোধন! রাজভবনে নজরদারির পাল্টা মহুয়া তুললেন ধনকরের গুজরাতের বসের কথা

নয়া শিক্ষানীতি নিয়ে মন্ত্রীকে রিপোর্ট

English summary
Governor Kagdeep Dhankhar has given explanation on Dilip Ghosh's controversial slogan on Independence Day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X