• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কর্মীরাই রিপোর্ট পাঠাচ্ছেন রাজ্যপালকে! স্বরাষ্ট্র দফতর 'অপদস্থ' করেছে, বিস্ফোরক রাজ্যপাল

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে ফের রাজ্যপাল জগদীপ ধনখড়ের(jagdeep dhankhar) নিশানায় রাজ্য সরকার। এবার রাজ্যপাল অগাস্টে রাজ্যের ধর্ষণ ও অপহরণের সংখ্যা তুলে ধরে ট্যাগ করেছেন মুখ্যমন্ত্রীর (mamata banerjee) টুইটার হ্যান্ডেলকে।

রাজ্যে ধর্ষণ ও অপরহণের সংখ্যা তুলে ধরে কটাক্ষ রাজ্যপালের

রাজ্যপাল এদিন বিকেলে মালদহ, বর্ধমান, মেদিনীপুর, জলপাইগুড়ি ও প্রেসিডেন্সি ডিভিশনের কমিশনারদের পাঠানো রিপোর্ট তুলে ধরেছেন। রিপোর্টটি অগাস্ট ২০২০-এ ধর্ষণ ও অপরহণের সংখ্যা। সেখানে দেখা যাচ্ছে অগাস্টে রাজ্যে ধর্ষণের অভিযোগের সংখ্যা ২২৩ এবং অপহরণের অভিযোগের সংখ্যা ৬৩৯। রাজ্যপাল বলেছেন, সরকার এটা জানে কেননা রিপোর্ট পাঠানো হয়েছে মুখ্যসচিব এবং অতিরিক্ত মুখ্যসচিবের কাছে। এব্যাপারে তিনি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন বলেও জানিয়েছেন।

 স্বরাষ্ট্র দফতরের জবাব

স্বরাষ্ট্র দফতরের জবাব

দিন কয়েক ধরেই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সরব রাজ্যপাল। তিনি একাধিক টুইটও করেছেন বিষয়টি নিয়ে। বুধবার যা নিয়ে জবাব দিয়েছিল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। সেখানে বলা হয়েছিল, রাজভবনের ধর্ষণ ও অপহরণ সম্পর্কিত পরিসংখ্যান কোনও সরকারি রিপোর্টের ভিত্তিতে নয়। অভিযোগগুলি ভিত্তিহীন। সরকারি তথ্য ও পরিসংখ্যানের সঙ্গে তা সঙ্গতিপূর্ণ নয় বলেও জানানো হয়েছিল স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে।

রাজ্যপালের জবাব

রাজ্যপালের জবাব

রাজ্যের এই রিপোর্টে তিনি স্বম্ভিত। মুখ্যমন্ত্রীর উদ্দেশে তিনি টুইটে বলেন, সরকারের এই অবস্থান প্রত্যাহার এবং সংশোধন অবশ্যক। টুইট তিনি বলেন, অগাস্ট ২০২০ সালে ধর্ষণের অভিযোগ ২২৩ এবং অপহরণের অভিযোগ ৬৩৯। এই রিপোর্ট তিনি পেয়েছিলেন প্রত্যোকটি ডিভিশন থেকে।

রাজ্যপালকে অপদস্থ করা হয়েছে

রাজ্যপালকে অপদস্থ করা হয়েছে

অপর একটি টুইটে তাঁকে অপদস্থ করার অভিযোগ তুলেছেন রাজ্যপাল। তিনি বলেছেন, স্বরাষ্ট্র দফতরের তাঁর ইনপুটকে ভিত্তিহীন , প্রতিষ্ঠিত নয় বলে যে কথা বলেছে, তা সাংবিধানিক প্রধানকে অবজ্ঞাপূর্ণভাবে অপদস্থ করার সামিল বলে অভিযোগ করেছেন রাজ্যপাল।

রাজ্যে রাজ্যপাল নিযুক্ত হয়ে আসার পর থেকে রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সংঘাত লেগেই আছে। সম্প্রতি রাজ্যপাল ডিজিপি এবং অতিরিক্ত মুখ্যসচিবকে তাঁর সঙ্গে দেখা করার জন্য বললেও, তাঁরা তা করেন। ফলে ক্ষুব্ধ হয়েছিলেন রাজ্যপাল। যদিও পরে মুখ্যসচিবের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হয় রাজ্যপালের।

কলকাতাঃ নবান্ন অভিযানকে সামনে রেখে বিজেপি দফতরের পাশে তৈরী হচ্ছে ক্যাম্প

বিহার ভোটে বিজেপি জোটের সামনে শিবসেনা কাঁটা! কোন তাবড় এনডিএ প্রার্থীর বিরুদ্ধে নামছেন সেনা সদস্য

English summary
Governor Jagdeep Dhankhar give no of rapes and kidnapping in Bengal in August 2020 in Social Media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X