• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এখন বিবৃতি দেওয়ার সময় নয়! ত্রাণে দুর্নীতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজ্যপালের

যত দিন যাচ্ছে আম্ফানের ত্রাণে দুর্নীতির বিস্তারিত চিত্র প্রকাশ্যে আসছে। বেশিরভাগ জায়গাতেই তৃণমূলের পঞ্চায়েত পদাধিকারিরা পরিবার কিংবা দলের লোকেদের ত্রাণ পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ। ফলে রাজ্য সরকারের বিরুদ্ধে ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগে সরব হচ্ছেন বিভিন্ন এলাকার বাসিন্দারা। কোনও কোনও জায়গায় তা সংধর্ষের রূপও নিচ্ছে।

১ জুলাই থেকে ব্যাঙ্কিং আইনে বড় পরিবর্তন! গ্রাহকদের পকেট থেকে খসতে পারে বাড়তি চার্জ

মুখ্যমন্ত্রীকে কড়া ব্যবস্থা নিয়ে অনুরোধ

মুখ্যমন্ত্রীকে কড়া ব্যবস্থা নিয়ে অনুরোধ

এদিন টুইট করে রাজ্যপাল বলেছেন, ত্রাণ সামগ্রী বিতরণে দুর্নীতি রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ব্যবস্থা নিতে হবে। রাজ্যপালের মতে এখনও আলোচনা বা বিবৃতি দেওয়ার সময় নয়। রাজ্যপাল এব্যাপারে জন প্রতিনিধিদের কথাও টেনেছেন। তিনি বলেছেন, যাঁরা অন্যের প্রাপ্য ছিনিয়ে নিয়েছেন তাঁদের থেকে ত্রাণ উদ্ধার করে শাস্তি গিয়ে পদক্ষেপ করুন।

ব্যবস্থা নিতে হবে আধিকারিকদের বিরুদ্ধেও

ব্যবস্থা নিতে হবে আধিকারিকদের বিরুদ্ধেও

রাজ্যপাল ওপর টুইটে বলেছেন, এমন অন্যায় করতে সাহায্য করেছেন যেসব আধিকারিক, তাঁদের কাঠগড়ায় তুলতে হবে। তিনি আরও বলেছেন ত্রাণ দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর কুঠারাঘাত হলে, তবেই মানুষের ক্ষোভ কমবে। সঠিক ত্রাণ বিলি তখনই কার্যকর হবে।

পঞ্চায়েত স্তরে কমিটির গঠনের নির্দেশ

পঞ্চায়েত স্তরে কমিটির গঠনের নির্দেশ

আম্ফানের ত্রাণে দুর্নীতি রুখতে ইতিমধ্যে পঞ্চায়েত স্তরে কমিটি গঠনের নির্দেশ দিয়েছে নবান্ন। ত্রাণ প্রাপকদের তালিকা সংশোধন করবে এই কমিটি। তবে ইতিমধ্যেই যাঁরা ত্রাণ পেয়েছেন, কিংবা ত্রুটিপূর্ণ তালিকা তৈরি করেছেন, তাদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হবে, তা উল্লেখ নেই রাজ্য সরকারের নির্দেশিকায়।

জরুরি অবস্থা চালানোর অভিযোগ

জরুরি অবস্থা চালানোর অভিযোগ

রাজ্যপাল এর আগে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যে জরুরি অবস্থা চালানোর অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন, পুলিশ ও প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করে কাজ করা হচ্ছে। একাধিক জায়গায় পঞ্চায়েত শাসকদলের হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছিলেন তিনি।

English summary
Governor Jagdeep Dhankhar criticises CM Mamata Banerjee on relief corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X