• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের রাজ্যের সঙ্গে সংঘাত! শিক্ষা ব্যবস্থা নিয়ে ক্ষোভ ও উদ্বেগ রাজ্যপাল জগদীপ ধনকরের

  • |

ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত। এবার আচার্য তথা রাজ্যপালকে উপাচার্যদের সঙ্গে বৈঠকের অনুমতি না দেওয়ার সংঘাত তৈরি হয়েছে। এদিন সাংবাদিক বৈঠক করে রাজ্যপাল বাংলার শিক্ষা ব্যবস্তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁর অভিযোগ বাংলার শিক্ষার মান নেমে গিয়েছে । রাজনীতির জন্যই এই পরিস্থিতির বলেও মন্তব্য করেছেন তিনি।

 ১৫ জুলাই উপাচার্যদের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলেন

১৫ জুলাই উপাচার্যদের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলেন

ফাইনাল পরীক্ষা নিয়ে ইউজিসির সঙ্গে মতের অমিল রাজ্য সরকারের। সেই সমস্যা মেটানোর কথা বলেছিলেন রাজ্যপাল। ১৫ জুলাই উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসতে চেয়েছিলেন। কিন্তু রাজ্য সরকার বৈঠকে সায় না দেওয়ায় কোনও উপাচার্যই রাজ্যপালের আবেদনে সাড়া দেননি। ফলে এদিন সকালে টুইটে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল।

রাজ্যের বিরুদ্ধে অভিযোগ

রাজ্যের বিরুদ্ধে অভিযোগ

রাজ্যের প্রতি আক্রমণ করতে গিয়ে রাজ্যপাল বলেন, বাংলার শিক্ষার মান নেমে গিয়েছে। সবকিছুর পিছনে রাজনীতি রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। ফলে পড়ুয়াদের ক্ষতি হচ্ছে, মন্তব্য করেন রাজ্যপাল।

 পাল্টা উত্তর রাজ্যপালের

পাল্টা উত্তর রাজ্যপালের

রাজ্যপালের ক্ষোভ প্রকাশ করে সাংবাদিক সম্মেলন করার পরেই, উত্তর দেয় উচ্চশিক্ষা দপতর। জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী, রাজ্যপাল সরাসরি উপাচার্যদের সঙ্গে যোগাযোগ করতে পারেন না। তাঁকে কিছু করতে গেলে উচ্চশিক্ষা দফতরের মাধ্যমেই করতে হবে।

 আগেও রাজ্য-রাজ্যপাল সংঘাত

আগেও রাজ্য-রাজ্যপাল সংঘাত

রাজ্যে জগদীপ ধনকরের রাজ্যপাল হয়ে আসার পর থেকেই কোনও না কোনও ইস্যুতে সংঘাত জারি হয়েছে। প্রথম সংঘাত লেগেছিল যাদবপুর বিশ্ববিদ্যালয় নিয়ে। করোনার আবহেও সেই কোনও না কোনও ইস্যুতে সেই সংঘাত জারি রয়েছে। কোনও সময় রেশনে দুর্নীতি কিংবা আম্ফানের ত্রাণে দুর্নীতি নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়ে দেখা গিয়েছে রাজ্যপালকে। গত মে মাসে মুখ্যমন্ত্রী রাজ্যপালকে চিঠি দিয়ে বলেছিলেন রাজ্যপাল রাজ্যে দ্বৈত শাসনব্যবস্থা চালু করতে চাইছে।

স্যানিটাইজারের ওপর ট্যাক্স বসানো নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

লাদাখে চিনা আগ্রাসন আদতে ট্রাম্পের জন্য আশীর্বাদ! দাবার খেলায় ভারত এখন আমেরিকার ঘুঁটি?

English summary
Governor Jagdeep Dhankhar alleges education system of the WB destroy's due to politicisation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X