• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বলবিন্দর সিংকে নিয়ে সরব! মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ধনখড়ের, মমতাকে দিলেন উপদেশ

  • |

ফের বলবিন্দর সিংকে (Balvindra Singh) নিয়ে সরব হলেন রাজ্যপাল (jagdeep dhankhar)। এদিন সকালে বিষয়টি নিয়ে একটি টুইট করেছেন তিনি। সেখানে রাজ্যপাল অভিযোগ করেছেন এই মামলায় মানবাধিকার লঙ্ঘন করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সরকার।

রাজ্যপালের উপদেশ

রাজ্যপালের উপদেশ

রাজ্যপাল এদিন করা টুইটে বলবিন্দর মামলা নতুন করে ভাববার পরামর্শ দিয়েছেন। তিনি আরও বলেছেন এই বিষয়ে ন্যায্য হয়েছে, এই দাবি না করে সংশোধনের প্রয়োজন রয়েছে। এই বিষয়ে পশ্চিমবঙ্গ পুলিশের ওপর প্রভাব পড়ার কথাও জানিয়েছেন তিনি।

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

৮ অক্টোবর বিজেপির নবান্ন অভিযাগে বিজেপি নেতার প্রাইভেট সিকিউরিটি গার্ড বলবিন্দর সিংকে হাওড়া থেকে গ্রেফতার করা হয়েছিল। সেই সময় বেআইনি রিভলবারের কথা জানা গেলেও পরে জানা যায় সেই রিভলবারের লাইসেন্স জম্মু ও কাশ্মীরের রাজৌরির। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বলবিন্দরের পাগড়ি খুলে যায়। এব্যাপের পুলিশের বিরুদ্ধে পাগড়ি খুলে দেওয়ার অভিযোগ ওঠে। রাজ্যপালের অভিযোগ, এই মামলায় মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। সোমবারে করা টুইটে রাজ্যপাল রাজ্য পুলিশ এবং স্বরাষ্ট্র দফতরের বিরুদ্ধে অমানবিক ব্যবহারের অভিযোগ এনেছিলেন।

 টুইটে উল্লেখ অকাল তখতের জাঠেদারের কথা

টুইটে উল্লেখ অকাল তখতের জাঠেদারের কথা

শিখ ধর্মের সর্বোচ্চ স্থানে থাকা অকাল তখতের জাঠেদারের বার্তাও টুইটে দিয়েছেন রাজ্যপাল। সেখানে তিনি বলবিন্দরের বিরুদ্ধে দেওয়া ভারতীয় দণ্ডবিধির উল্লেখ করেছেন। পাশাপাশি তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করার কথাও উল্লেখ করেছেন তিনি।

 অভিযোগ প্রত্যাহারের অনুরোধ

অভিযোগ প্রত্যাহারের অনুরোধ

রাজ্যপাল বলেছেন, যে অভিযোহ বলবিন্দর সিং-এর বিরুদ্ধে আনা হয়েছে, তাতে তাঁর যাবজ্জীবন কারাদণ্ড পর্যন্ত হতে পারে। আইনের শাসন ও মানবাধিকারের কথা মনে রেখে বন্ধুর্তেবর বার্তা দিতে বলবিন্দরের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের অনুরোধ করেছেন রাজ্যপাল।

ভিডিও বার্তায় কবিগুরুর কথা উল্লেখ

ভিডিও বার্তায় কবিগুরুর কথা উল্লেখ

সোমবারে করা টুইটে রাজ্যপাল বলেছিলেন, জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের জেরে, হাজার কিমি দূরে থেকেও তিনি তাঁর উপাধি ত্যাগ করেছিলেন। এদিন এব্যাপারে তাঁর ভিডিওবার্তা শেয়ার করেছেন রাজ্যপাল।

কলকাতাঃ বলবিন্দর সিং-এর গ্রেপ্তারি প্রসঙ্গে আবারও টুইট করলেন রাজ্যপাল

প্রচারে বাদ 'অটল জমানার' অতি পরিচিত দুই মুখ! কীভাবে বিহার মাতাতে চাইছে বিজেপি?

English summary
Governor Jagdeep Dhankhar again advices Mamata Banerjee Govt on Banvindra Singh case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X