Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডেঙ্গির ভয়াবহতা নিয়ে সরকারি অবস্থানের বিরোধিতা, সাসপেন্ড চিকিৎসক, দেখুন বিস্তারিত

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ডেঙ্গির ভয়াবহতা নিয়ে ফেসবুকে লেখায় সাসপেন্ড করা হল বারাসত জেলা হাসপাতালের প্রবীণ সরকারি চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরীকে। স্বাস্থ্যভবন থেকে অনির্দিষ্টকালের জন্য সাসপেনশনের চিঠি ধরানো হয়েছে তাঁকে। সরকারের এই অবস্থানের বিরোধিতা করেছে চিকিৎসক সংগঠনগুলি।

[আরও পড়ুন:এবার মুকুলের সমর্থনেই তৃণমূলকে আক্রমণ সিপিএমের, তথ্য নিয়ে হইচই]

ডেঙ্গি নিয়ে সরকারি অবস্থানের বিরোধিতা, সাসপেন্ড চিকিৎসক

এখনকার মতো তখনও এতটা ভয়াবহ আকার নেয়নি ডেঙ্গি। যদিও সরকারি মতে ডেঙ্গি পুরোপুরি নিয়ন্ত্রণে। আর সরকারি হলফনামায় বলা হচ্ছে বাইরের রাজ্য থেকে আমাদের রাজ্যে ডেঙ্গি ছড়াচ্ছে। কিন্তু অনেক পুরনো সময় থেকেও যে ডেঙ্গি রাজ্যে ছিল তা উল্লেখ রয়েছে নানা কবিতায় লেখায়।

সময়টা ৮ অক্টোবর। বারাসত জেলা হাসপাতালের প্রবীণ সরকারি চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরী ডেঙ্গি নিয়েই একটি ফেসবুক পোস্ট করেন। গদ্য, পদ্য প্রবন্ধ সব কিছুই ছিল তাতে। তাতে ডেঙ্গি নিয়ে সরকারি অবস্থানকে কটাক্ষই করা হয়েছিল। সুলেখেক হিসেবে অনেক আগে থেকেই পরিচিত তিনি। সেই সময় হাসপাতালের সুপার চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরীর নামে শোকজের চিঠিও দেন। এর জবাব দিয়েও ছিলেন এই চিকিৎসক।


এর পরেই সরকারি অবস্থানকে কটাক্ষ করে একাধিক ফেসবুক পোস্ট করেন প্রবীণ সরকারি চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরী । যার একটি ছিল ২৫ অক্টোবর। সেদিন, কাগজে প্রকাশিত একটি খবর অনুযায়ী মুখ্যসচিব তথা দীর্ঘদিন রাজ্যের স্বাস্থ্যসচিব থাকা মলয় দে বলেছিলেন, ডেঙ্গি নিয়ন্ত্রণে। যা নিয়ে একটি কবিতা লিখে ফেলেন এই প্রবীণ চিকিৎসক।

স্বাস্থভবন সূত্রে খবর, জনতাকে ভুল বোঝানো এবং সরকারি স্বাস্থ্য ব্যবস্থার প্রতি অসম্মানজনক মন্তব্য করায় প্রবীণ সরকারি চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলবে। ওই চিকিৎসক সাসপেনসনের কথা স্বীকার করে নিয়েছেন।

তবে চিকিৎসকদের বিভিন্ন সংগঠন চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরীর পাশে দাঁড়িয়েছে। বছর তিনেক আগে এনসেফেলাইটিস নিয়ে সত্যি কথা বলায় চার সরকারি চিকিৎসককে সাসপেন্ড করার কথা উল্লেখ করেছে চিকিৎসক সংগঠনগুলি। সরকারের ভূমিকার প্রতি্বাদ করেছেন রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তথা সিপিএম রাজ্য সম্পাদ সূর্যকান্ত মিশ্রও।

এতসব অভিযোগের মধ্যেও ডেঙ্গি নিয়ে সতর্কতার অবলম্বনের কথাও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন চিকিৎসক অরুণাচল দত্তচৌধুরী।

English summary
West Bengal Government suspends One Senior Doctor From Barasat for commenting against Government stand on Dengi
Please Wait while comments are loading...