• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগুন নিয়ে যেন খেলা না করেন! রাজ্যপালকে পাল্টা হুঁশিয়ারি গৌতম দেবের

  • |

শিলিগুড়িতে রাজ্যপালের (jagdeep dhankhar) মন্তব্যের পরেই পাল্টা তোপ রাজ্যের (west bengal) মন্ত্রী গৌতম দেবের (goutam deb) । এদিন তিনি বলেন, রাজ্যপাল যেন আগুন নিয়ে না খেলেন। প্রসঙ্গত এদিন রাজ্যপাল দার্জিলিং-এ যাওয়ার আগে শিলিগুড়িতে করা সাংবাদিক সম্মেলনে বলেন, ডিএম, এসপিরা যেন কোনও রাজনৈতিক দলের হয়ে কাজ না করেন।

রাজ্যপালের হুঁশিয়ারি

রাজ্যপালের হুঁশিয়ারি

রাজ্যপাল এদিন অভিযোগ করেন, তাঁর কাছে অভিযোগ রয়েছে, উত্তরবঙ্গের প্রশাসনিক আধিকারিকরা রাজনৈতিক দলের হয়ে কাজ করেন। তাই তিনি প্রশাসনিক আধিকারিকদের উদ্দেশে বলেন, তাঁরা যেন কোনও রাজনৈতিক দলের হয়ে কাজ না করেন। তিনি বলেন, আপনারা আপনাদের কাজ করুন। আপনাদের বয়স কম, তাই আগুন নিয়ে খেলবেন না। আইন আপনাকে ছাড়বে না। তিনি বলেন, রাজনীতিতে কে জিতল কে হারল তাতে তিনি পাত্তা দেন না।

 রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার সমালোচনা

রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার সমালোচনা

এদিন দার্জিলিং রওনা হওয়ার আগে রাজ্যপাল বলেন, করোনা পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। তিনি বলেন, কোনও রাজ্য একা কাজ করতে পারে না। কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্প রাজ্য সরকারের গ্রহণ করা উচিত ছিল বলে মন্তব্য করেন তিনি।

রাজ্যপালের গুরুত্বপূর্ণ পাহাড় সফর

রাজ্যপালের গুরুত্বপূর্ণ পাহাড় সফর

পুজোর মুখে কলকাতায় উদয় হয়েছিলেন গোর্খা জনমুক্তি নেতা বিমল গুরুং। সেই সময় তিনি বলেছিলেন, মোদী, অমিত শাহরা তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর আসনে দেখতে চান। পাশাপাশি তৃণমূলের সঙ্গে জোট করতে চান বলেও জানিয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল যেসব মামলা তাঁর বিরুদ্ধে করা হয়েছে, সবই রাজনৈতিক। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলেন, উত্তরবঙ্গে বেশ কিছু আসনে প্রভাব রয়েছে বিমল গুরুং-এর। সেই প্রভাবকেই কাজে লাগাতে চায় তৃণমূল।

এরপর পুজোর পরেই একমাসের দার্জিলিং সফরের কথা জানান রাজ্যপাল। এরই মধ্যে হঠাৎই দিল্লি সফর করেন রাজ্যপাল। সেখানে তিনি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্টে দেন। ফলে রাজ্যপালের একমাসের জন্য পাহাড় সফর গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যপালকে হুঁশিয়ারি

রাজ্যপালকে হুঁশিয়ারি

এদিকে রাজ্যপালের এইসব মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল পর্যটন মন্ত্রী গৌতম দেবকে। শিলিগুড়িতে তিনি রাজ্যপালকে পাল্টা হুঁশিয়ারি দেন। তিনি বলেন, রাজ্যপাল যেন আগুন নিয়ে না খেলেন। তাঁর অভিযোগ অতীতেত কোনও রাজ্যপালকে এমন ভূমিকায় দেখা যায়নি। করোনা পরিস্থিতির মোকাবিলা নিয়ে রাজ্যের সমালোচনা প্রসঙ্গে তিনি বলেন, বাংলার থেকে গুজরাতে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বেশি।

শিলিগুড়িঃ সাংবাদিক বৈঠকের জন্য গিনেস বুকে নাম উঠবে রাজ্যপালের, কটাক্ষ গৌতমের

বিজেপির ফলোয়ার তৃণমূল! মুখ্যমন্ত্রীর হৃদয় পাথর হয়ে গিয়েছে, কোন ইঙ্গিত দিলীপের

English summary
Goutam deb warns Jagdeep Dhankhar for his comments on West Bengal administration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X