• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লক্ষ্য লোকসভা! বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সরকারি চিঠি শরিকের

বিজেপি তথা এনডিএ-র সঙ্গে দশকের বেশি সম্পর্ক ছিন্ন করল গোর্খা জনমুক্তি মোর্চা। এবিষয়ে সরকারি ঘোষণা করেছে তারা। গোর্খা জনমুক্তি মোর্চার সিদ্ধান্তে উত্তরবঙ্গের চার লোকসভা আসনে প্রভাব পড়তে চলেছে বলে অনুমান রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের।

লক্ষ্য লোকসভা! বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সরকারি চিঠি শরিকের

চারটি আসনের মধ্যে দার্জিলিং সংসদীয় আসনটি ২০০৯ সাল থেকে বিজেপির দখলে রয়েছে। মোর্চার সাহায্য ছাড়া ওই আসন জয়ের কথা কোনও দলই ভাবতে পারে না।

মোর্চা সভাপতি বিনয় তামাং, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দেওয়া চিঠিতে তাদের সিদ্ধান্ত এবং তৃতীয় ফ্রন্টে যোগ দেওয়ার জন্য তাদের আগ্রহের কথা জানিয়েছেন। ১৯ জানুয়ারি ব্রিগেডের সমাবেশে বিনয় তামাং ছাড়াও মোর্চা নেতা অনিত থাপাও উপস্থিত ছিলেন।

বিনয় তামাং তাঁর চিঠিয়ে জানিয়েছেন, গোর্খা জনমুক্তি মোর্চা গত ১০ বছর ধরে এনডিএ-র সহযোগী দল ছিল। বর্তমান পরিস্থিতিতে এনডিএ-র ওপর থেকে সমর্থন প্রত্যাহারের কথা ঘোষণা করেছেন চিঠিতে। একইসঙ্গে ২০১৯-এর নির্বাচনে তৃতীয় ফ্রন্টে যোগ দেওয়ার জন্যও আগ্রহ প্রকাশ করেছেন।

মোর্চার দাবি, তৃতীয় ফ্রন্ট চা বাগান এবং সিঙ্কোনা চাষীদের জমির অধিকার দিক। কেননা সেখানকার শ্রমিকরা প্রায় শতাব্দী ধরে সেখানে বসবাস করছেন। কিন্তু তাঁদের কোনও জমির অধিকার নেই।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে যদি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জমির অধিকারের বিষয়টি নিয়ে উদ্যোগী হন, তাহলে তা দার্জিলিং ছাড়াও প্রভাব ফেলতে পারে অলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ আসনে।

English summary
Gorkha Janmukti Morcha dumps BJP in Darjeeling
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X