• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাহাড়ে পঞ্চায়েত নির্বাচন হল না, বিজেপিই দায়ী, তোপ দাগলেন বিনয় তামাং

দার্জিলিং ও কালিম্পং বাদ দিয়ে ২০ জেলায় পঞ্চায়েত ভোটের দিন স্থির হয়ে গিয়েছে। রাজ্যজুড়ে ভোটের ঢাকে কাঠি পড়তেই শুরু হয়েছে মনোনয়ন জমা দেওয়ার তোড়জোড়। সমতল যখন ভোট-যুদ্ধে মেতে উঠেছে, তখন নিরুত্তাপ পাহাড়ে। প্রসঙ্গত উঠে গেল পাহাড়ের পঞ্চায়েত নির্বাচন ইস্যু। আর এ জন্য কেন্দ্রকেই দায়ী করলেন মোর্চা প্রধান বিনয় তামাং।

পাহাড়ে পঞ্চায়েত নির্বাচন হল না, বিজেপিই দায়ী, তোপ দাগলেন বিনয় তামাং

[আরও পড়ুন: মোর্চা কি একলা চলবে! নাকি এবার গাঁটছড়া তৃণমূলের সঙ্গে, স্ট্রাটেজি-বৈঠকে বিনয়]

পাহাড়ে এতদিন পর্যন্ত বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে থেকেছে গোর্খা জনমুক্তি মোর্চা। দীর্ঘ বনধ-অশান্তির পর পাহাড় শান্ত হতে মোর্চাও বিজেপির সঙ্গ ত্যাগ করেছে। আর পঞ্চায়েত নির্বাচনের ঢাকে কাঠি পড়তে, কেন পাহাড়ে নির্বাচন নয়, সেই প্রশ্নও তুলে দিয়েছেন বিনয় তামা। তিনি বলেন, পাহাড়ে দীর্ঘদিন পঞ্চায়েত নির্বাচন না হওয়ার জন্য সম্পূর্ণ দায়ী কেন্দ্র।

বিনয়ের কথায়, দার্জিলিং গোর্খা হিল কাউন্সিলের চুক্তিতে দ্বিস্তরীয় পঞ্চায়েতের কথা বলা আছে। ত্রিস্তরীয় পঞ্চায়েত করতে গেলে একটু সংশোধনের প্রয়োজন। কিন্তু যে সংশোধন ২০১৭ সালে করার প্রয়োজন ছিল, তা হয়নি। তাই একই সঙ্গে পাহাড়েও পঞ্চায়েত নির্বাচন হত। এখন যদি রাজ্য উদ্যোগ নেয়, কেন্দ্রের সঙ্গে কথা বলে, তাহলে ফের পাহাড়ে পঞ্চায়েত নির্বাচন সম্ভব। তাঁরা তাকিয়ে রয়েছেন সেদিকেই। তাঁদের বিশ্বাস, পাহাড়ে অচিরেই পঞ্চায়েত নির্বাচন হবে।

[আরও পড়ুন:পঞ্চায়েত নির্বাচনে টিকিট না পেলেই পদত্যাগ! নয়া সংকটে তৃণমূল দিশেহারা জঙ্গলমহলে]

English summary
GJM chief Binoy Tamang attacks BJP on Panchayat Election in Hill. Now they appeal to state Government in this issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X