• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী-দিদির বিকল্প চাইছে বাংলা, ত্রিমুখী লড়াইয়ের পক্ষে জোরালো সওয়াল বাম নেতা বিকাশ ভট্টাচার্যের

  • By Autri
  • |

দিন যত গড়াচ্ছে নির্বাচনী হওয়ায় ততই তপ্ত হয়ে উঠছে বাংলার মাটি। এদিকে নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশিত না হলেও এপ্রিল-মে মাস নাগাদই ভোটের সম্ভাবনা রয়েছে বলে মত রাজনৈতিক মহলের। এদিকে দুয়ারে যখন কড়া নাাড়ছে নির্বাচন তখন শেষ মূহূর্তের প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছে না শাসক-বিরোধী কোনও পক্ষই। ক্রমেই জমে উঠছে নির্বাচনী তরজা।

আসন্ন নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের পক্ষে জোরালো সওয়াল

আসন্ন নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের পক্ষে জোরালো সওয়াল

এদিকে এতদিন বিজেপি-তৃণমূল যুদ্ধে ভোটের সমীকরণ কার্যত এক এক অনুপাতে ভাগ হয়ে থাকলেও আসন্ন নির্বাচনে বাম-কংগ্রেস জোট বড় ফ্যাক্টর হতে পারে বলে মনে করছেন অনেকেই। এমনকী বাম-কংগ্রেস জোটে আব্বাস সিদ্দিকির ইণ্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট হাত মেলানোতেই জোটের পালে নতুন করে হাওয়া লেগেছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এমতাবস্থায় ওয়ান ইণ্ডিয়ার সঙ্গে বিশেষ সাক্ষাত্কারে আসন্ন নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের পক্ষেই জোরালো সওয়াল করলেন সিপিআইএম নেতা তথা কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য।

মোদী-দিদির বিকল্প চাইছে বাংলার মানুষ

মোদী-দিদির বিকল্প চাইছে বাংলার মানুষ

এমনকী এই জোটের হাত ধরেই আগামীতে বাংলার মানুষ নতুন করে দিন বদলের স্বপ্ন দেখতে পারবেন বলেও জানান তিনি। পাশাপাশি আব্বাসের হাত ধরার কারণে গ্রামীণ বাংলার ভোটাররাও বাম জোটে নতুন করে ভরসা ফিরে পাবেন বলেই মত তাঁর। আসন্ন নির্বাচন প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, " বর্তমান সময়ে চোখ রাখলে দেখতে পাওয়া যায় আদপে ভোটের হাওয়া খুবই ইতিবাচক রয়েছে বিকল্পকের দিকে। আর সেই বিকল্প আদপে মোদী আর দিদির বিকল্প। বাংলার মানুষ তাই চাইছেন। "

জোটে জট

জোটে জট

প্রসঙ্গত উল্লেখ্য বাম জোটে আব্বাস সিদ্দিকি নাম লেখালেও জোটের আসন রফা এখনও স্পষ্ট নয়। একাধিক বৈঠকেও মেলেনি রফা সূত্র। সূত্রের খবর, সিপিআইএমের কাছে আব্বাস ২০টি আসন চেয়েছিল। বামেরা তাতে সম্মত হয়েছে। এমনকী ইতিমধ্যেই সদর্থক ইঙ্গিত মিলেছে আলিমুদ্দিনের শীর্ষ নেতাদের তরফ থেকেও। আব্বাসের সিপিএমের কাছে আরও ৪টি আসনের দাবি রয়েছে বলেও জানা যাচ্ছে। কিন্তু সমস্যা দানা বাঁধছে কংগ্রেসকে নিয়ে।

 জোট নিয়ে কী বললেন বিকাশ ?

জোট নিয়ে কী বললেন বিকাশ ?

সূত্রের খবর, কংগ্রেসের সঙ্গে আইএসএফ-র আসন সমঝোতার উপরেই ঝুলছে জোটের ভবিষ্যত। কংগ্রেসের সঙ্গে আলোচনায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের নেতা আব্বাস সিদ্দিকী প্রথমে প্রথমে ১০টি আসন চেয়েছিলেন। কিন্তু তাতে রাজি হয়নি কংগ্রেস। অন্যদিকে মিমকে জোটে রাখার দাবিতেও ইতিমধ্যে জোরালো সওয়াল করেছেন আব্বাস সিদ্দিকে। যা নিয়ে চলছে রাজনৈতিক তরজা। এমতাবস্থায় কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্যের জোরালো দাবি ‘চলার পথে খানিক হোঁচট খেলেও' আসন্ন নির্বাচনে বাম জোটেই পালাবদলের সাক্ষী থাকবে বাংলা।

২ টাকা দাম বাড়লে গোটা দেশে নয়, শুধু বাংলাতেই সমস্যা হচ্ছে! বিতর্কিত মন্তব্য দিলীপের

English summary
Former mayor Bikash Bhattacharya's strong question in favor of three-way fight in upcoming elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X