বিজেপি-র টিকিটে সিপিএমের প্রাক্তন জেলা সভাধিপতি! সবংয়ে প্রার্থীর খোঁজে মুকুল

Subscribe to Oneindia News

সবং উপনির্বাচনে এখনও প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। এখনও পদ্মশিবির জল মাপছে সবংয়ে। সব দলই যখন নিজেদের প্রার্থীর নাম চূড়ান্ত করে জোর কদমে প্রচারে নেমে পড়েছে, তখনও যোগ্য প্রার্থীর সন্ধান চালাচ্ছেন মুকুল রায়-রা। শনিবার সবংয়ে কর্মিসভায় যোগ দিয়েছিলেন মুকুল রায়, সুরেশ পূজারি-রা। কর্মিসভার ফাঁকেই অবশ্য তাঁরা প্রায় চূড়ান্ত করে ফেললেন বিজেপির প্রার্থীর নাম।

বিজেপি-র টিকিটে সিপিএমের প্রাক্তনী! সিলমোহরের অপেক্ষায়

কে হবেন সবংয়ের বিজেপি প্রার্থী? মুকুল রায় নির্বাচনের দায়িত্ব নেওয়ার পরই লকেট চট্টোপাধ্যায় একপ্রকার রাজি হয়ে গিয়েছিলেন সবংয়ে প্রার্থী হওয়ার ব্যাপারে। কিন্তু বাধ সেধেছে তাঁর শারীরিক প্রতিবন্ধকতা। সদ্য তাঁর অস্ত্রোপচার হয়েছে, তাই তিনি আপাতত 'বিশ্রামে'ই থাকছেন, সবং নির্বাচনে তাঁকে প্রার্থী হিসেবে পাওয়া তাই কঠিন।

এমতাবস্থায় বিজেপি-র প্রার্থী হিসেবে সবং থেকে উঠে আসছে আরও একটি নাম। আপাতত তাঁর প্রতিই আস্থা রাখছেন মুকুল রায়। বিরাট কিছু অঘটন না ঘটলে দলের অন্দরের খবর, সবংয়ে বিজেপির প্রার্থী হচ্ছেন পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন জেলা সভাধিপতি অন্তরা ভট্টাচার্য। তিনি সিপিএমের টিকিটে পশ্চিম মেদিনীপুর জেলা সভাধিপতি ছিলেন। তাঁর মতো হেভওয়েটকে প্রার্থী করেই মমতার বিরুদ্ধে লড়াইটা দিতে চাইছেন মুকুল রায়।

রাজ্যে রাজনৈতিক পালা বদলের পর তিনি সিপিএম ছেড়ে বিজেপিতে নাম লেখান। তখন থেকেই তিনি বিজেপি করছেন সক্রিয়ভাবে। এবার বিজেপি যদি কোনও গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়, তিনি অক্ষরে অক্ষরে পালন করতে প্রস্তুত। কর্মিসভায় এসে প্রায় প্রার্থীর নাম চূড়ান্তই করে ফেললেন মুকুল।

[আরও পড়ুন : 'ফার্স্ট' ছাড়া শব্দ নেই রাজনীতিতে, সবংয়ের 'ক্লাস'-এ 'ভোকাল টনিক' মুকুলের]

প্রথমে এই পদে শোনা যাচ্ছিল লকেট চট্টোপাধ্যায়ের নাম। পরে তাঁর শারীরিক অবস্থার জন্যই বিকল্প নামের সন্ধানে ছিল বিজেপি। উঠে আসছিল মুকুল ঘনিষ্ঠ সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন বিধায়ক রাধাকান্ত মাইতির নাম। এখন আলোচিত হচ্ছে, রাধকান্ত মাইতি নন, অন্তরা ভট্টাচার্য হতে পারেন সবংয়ের বিজেপির প্রার্থী। আর এই নামেই সিলমোহর পড়া প্রায় চূড়ান্ত।

মুকুল রায়কে শীর্ষ নেতৃত্ব দায়িত্ব দিয়েছেন নির্বাচনের ব্যাপারে। তিনিই কার্যত চূড়ান্ত করবেন প্রার্থীর নাম। এদিন সবংয়ে কর্মিসভায় তিনি ইঙ্গিত দিয়েছেন তাঁর আস্থা রয়েছে অন্তরায়। ফলে অন্তরা ভট্টাচার্যই যে বিজেপির টিকিটে সবং-যুদ্ধে নামছেন তা একপ্রকার চূড়ান্তই।

English summary
CPM's former jela parisad sabhadhipati is likely to get the ticket of BJP’s candidate for Sabang. Mukul Roy indicates in workers meeting.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.