ফের নামছে পারদ, তবে জাঁকিয়ে শীত কবে, কী বলছে হাওয়া অফিস

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রাজ্যে ফের নামছে পারদ। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় সকাল থেকেই কুয়াশার চাদরে দক্ষিণবঙ্গ। আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও কমবে। জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

ফের নামছে পারদ, তবে জাঁকিয়ে শীত কবে, কী বলছে হাওয়া অফিস

নিম্নচাপ সরতেই শহরে হাল্কা শীতের আমেজ। একই অবস্থা কলকাতার সংলগ্ন জেলাগুলির। তবে কুয়াশা থাকায় দৃশ্যমানতা কম। কুয়াশা আর বাতাসে থাকা জলীয় বাষ্পের পরিমাণ কমলেই, শীত বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৬. ৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে একডিগ্রি বেশি। কুয়াশা ও জলীয় বাষ্প আস্তে আস্তে কমবে এবং এরই সঙ্গে আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কমবে। তবে জাঁকিয়ে শীত পড়তে আরও সময় লাগবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

ফের নামছে পারদ, তবে জাঁকিয়ে শীত কবে, কী বলছে হাওয়া অফিস

নভেম্বরে শহরের তাপমাত্রা কমেছিল। দু-একদিন তা ছিল ১৪ ডিগ্রির আশপাশে। কিন্তু ভিলেন হয়ে দেখা দেয় বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ। এছাড়াও ছিল পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব। আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত নিম্নচাপের কোনও খবর নেই। ফলে আস্তে আস্তে বেশি শীতের আশার করা যেতেই পারে। তবে দক্ষিণবঙ্গে কবে জাঁকিয়ে শীত কত দিনে পড়ে, এখন তারই অপেক্ষা।

উত্তরবঙ্গে আপাতত শুকনো আবহাওয়া বজায় থাকবে। রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি হ্রাস পাবে। রাজ্যের পশ্চিমাঞ্চলের ক্ষেত্রেও একই আবহাওয়ার কথা জানানো হয়েছে।

English summary
Fogs in different parts of West Bengal. After its disappearence the cold will be fully come.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.