• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘বুলবুলে’র হানায় বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা! স্থগিত কলকাতার বিমান পরিষেবা

ঘূর্ণিঝড় 'বুলবুল' প্রবল বেগে আছড়ে পড়বে বাংলার উপকূলে। সেই কারণে শনিবার থেকেই দুর্যোগের ঘনঘটা বাংলার আকাশে। আকাশে্র মুখ ভার। সকালে থেকেই বৃষ্টি চলছে। তার সঙ্গী হয়েছে ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস জানিয়েছে, বুলবুল আছড়ে পড়ার পরও রবিবার সকাল পর্যন্ত ঝোড়ো বাতাস বইবে। সেই কারণেই কলকাতায় বিমান চলাচল স্থগিত রাখা হয়েছে।

কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল স্থগিত

কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল স্থগিত

বিমানবন্দর সূত্রে দানানো হয়েছে, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টা স্থগিত থাকবে ভারতের অন্যতম ব্যস্ত কলকাতা বিমানবন্দরে বিমান চলাচল। প্রবল রূপ নেওয়া ঘূর্ণিঝড়টি শনিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গ উপকূলে আছড়ে পড়বে। তারই জেরে এমন সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

'বুলবুল'-এর কারণে বিমান পরিষবা স্থগিত

'বুলবুল'-এর কারণে বিমান পরিষবা স্থগিত

স্বরাষ্ট্র মন্ত্রকের এক কর্মকর্তা জানিয়েছেন, অত্যন্ত তীব্র ঘূর্ণিঝড় 'বুলবুল'-এর কারণে কলকাতা বিমানবন্দরে বিমান পরিষবা স্থগিত রাখা হয়েছে। উল্লেখ্য, শনিবার সন্ধ্যা ৮টা থেকে রাত ১১টার মধ্যে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় 'বুলবুল', যা সাগর দ্বীপপুঞ্জের খুব কাছে অবস্থান করছে।

হুগলি নদী তীরবর্তী কলকাতাতেও ঝোড়ো বাতাস

হুগলি নদী তীরবর্তী কলকাতাতেও ঝোড়ো বাতাস

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা থেকে বুলবলের অবস্থান ১৮০ কিলোমিটার। তাই হুগলি নদী তীরবর্তী কলকাতাতেও ঝোড়ো বাতাস বইবে। বৃষ্টি চলবে। ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগে থেকেই উত্তাল সমুদ্র-উপকূলবর্তী এলাকা। কলকাতা-সহ তাঁর পার্শ্ববর্তী অঞ্চলেও দুর্যোগ চলতে থাকে। তারই জেরে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে আগে থেকে।

শনিবার সন্ধ্যায় বাংলার বুকে সুপার সাইক্লোন বুলবুল

শনিবার সন্ধ্যায় বাংলার বুকে সুপার সাইক্লোন বুলবুল

শনিবার সন্ধ্যায় বাংলার বুকে সুপার সাইক্লোন বুলবুল আছড়ে পড়ার আগে থেকেই প্রশাসন তৈরি উদ্ধারকার্যে ঝাঁপিয়ে পড়তে। বাংলার সমুদ্র উপকূলীয় অঞ্চলে মোতায়েন রাখা হয়েছে নৌ-জাহাজ ও বিমান। উদ্ধার ও ত্রাণ সামগ্রী নিয়ে স্ট্যান্ডবাই রাখা হয়েছে, জাহাজ ও বিমানগুলিকে। প্রতিরক্ষামন্ত্রক সূত্রে সেনাবাহিনীকে তৈরি থাকতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুল ক্রমশ উত্তর-পূর্বমুখী হচ্ছে

ঘূর্ণিঝড় বুলবুল ক্রমশ উত্তর-পূর্বমুখী হচ্ছে

আইএমডি সূত্রে জানানো হয়েছে, সাইক্লোন বুলবুল শনিবার রাতের মধ্যে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যস্থলে আছড়ে পড়বে। ঘূর্ণিঝড় বুলবুল ক্রমশ উত্তর-পূর্ব দিকে ধেয়ে যাচ্ছে। পশ্চিমবঙ্গ উপকূল ধরে তা বাংলাদেশের দিকে যাচ্ছে।

English summary
Flight operations at Kolkata Airport will be suspended due to severe cyclone 'bulbul'. Flight operations will be suspended for 12 hours beginning at 6 pm on Saturday,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X