• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুন্দরবনের মৎস্যজীবী আটলে ধরা পড়ল বিশালাকৃতির গোখরো

  • |

সুন্দরবনের মাছ ধরার জন্য আটল পেটের এসেছিলেন মৎস্যজীবীরা‌। পাতা আদলে ধরা পড়ল বিশালাকৃতির বিষধর গোখরা সাপ। শনিবার এমনই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বসিরহাটের হিঙ্গলগঞ্জে।

সুন্দরবনের মৎস্যজীবী আটলে ধরা পড়ল বিশালাকৃতির গোখরো

মৎস্যজীবীরা জানান, হিঙ্গলগঞ্জ ব্লক এর বিস্তীর্ণ এলাকাজুড়ে মৎস্যজীবীদের বাস। মাছ ধরাকে এই জীবিকা করে বেঁচে আছেন এরা। প্রতিদিনের মতো এদিনও মাছ ধরার জন্য অটল পেতেছিলেন মৎস্যজীবী সুজয়, রাম, শম্ভুর। হিঙ্গলগঞ্জের সাহেব খালি নদী তীরবর্তী জলাশয় আটকে ছিলেন মৎস্যজীবীরা। সেই পাতা আটল থেকে মাছ বের করতে গিয়েই চমকে ওঠেন মৎস্যজীবীরা।

এদিন মৎস্যজীবী সঞ্জয় মন্ডল মাছ ধরতে গিয়ে দেখে তার মাছ ধরার বাশের আটলে বিশালাকৃতির বিরল প্রজাতির গোখরো সাপ। এই ঘটনা শোনার সঙ্গে সঙ্গে হিঙ্গলগঞ্জ এর বিধায়ক দেবেশ মন্ডল ঘটনাস্থলে গিয়ে তদারকি করেন। যাতে এই বিরল প্রজাতির গোখরো সাপ কেউ মেনে না পেলে একদিকে সুন্দরবন মানুষকে সচেতন করা, অন্যদিকে প্রকৃতির ভারসাম্য বজায় রাখা এই বিরল প্রাণী নয় যাতে না হয় তার জন্য দ্রুত ব্যবস্থা নেন। সাপটিকে উদ্ধার করে বনদপ্তর হাতে তুলে দেয়া হয়।

বনদপ্তর আধিকারিকরা জানান, দিন কয়েকের ভারী বর্ষণে খাবারের সন্ধানে দিক ভুল করে গোখরো সাপ চলে এসেছে। মাছ খাওয়ার জন্যই ওই আটলে ঢুকে পড়েছিল। সাপটি দৈর্ঘ্যে আট ফুট লম্বা।

English summary
Fishermen found cobra snake in cage in sunderbans
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X