• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে দিঘায় মাছ বিক্রি বিশ বাঁও জলে

  • |

করোনা ভাইরাসের আতঙ্কের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে দিঘার সামুদ্রিক মৎস নিলাম কেন্দ্র। আগামী 23 তারিখ থেকে দিঘা মোহনায় অবস্থিত এই মাছের নিলাম কেন্দ্র বন্ধ রাখা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে । এই সঙ্গে দিঘা এলাকার মৎসজীবীদের সংগঠন জানিয়েছে যে এখন যারা ট্রলার নিয়ে সমুদ্রে মাছ ধরার জন্য গিয়েছেন তাদের 22 তারিখের মধ্যে ফিরে আসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ।

করোনা আতঙ্কে দিঘায় মাছ বিক্রি বিশ বাঁও জলে

দিঘা মোহনায় অবস্থিত এই নিলাম কেন্দ্র পূর্ব ভারতের অন্যতম বড়ো মাছের নিলাম কেন্দ্র। এখানে দৈনিক প্রায় পাঁচ কোটি টাকার লেনদেন হয় । কিন্তু বর্তমান পরিস্থিতিতে তা বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এখানকার মৎসজীবী সংগঠন, দিঘা ফিসারমেন ও ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক শ্যামসুন্দর দাস। তিনি বলেন , এখানে প্রচুর মানুষের ভিড় হয়। কিন্তু এখন এক জায়গাতে এই রকম জমায়েত নিষিদ্ধ । তাই মৎস নিলাম কেন্দ্র বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

এখন করোনার কারণে ভিন দেশে মাছের রফতানিও বন্ধ । তার ফলেও আর্থিক ক্ষতির সম্মুখীন এখানের মৎসজীবীরা ।

অধ্যক্ষ পদ থেকে সরে গেলেন অধ্যাপক বৈশাখী বন্দ্যোপাধ্যায়

ইলিশ মাছ সংরক্ষণ করার জন্য এখন প্রতি বছর 15 এপ্রিল থেকে 14 জুন পর্যন্ত সমুদ্রে মাছ ধরার নিষেধাজ্ঞা জারি থাকে । ফলে ওই সময় বন্ধ রাখা হয় মৎস নিলাম কেন্দ্র। কিন্তু এই বার করোনার কারণে তার প্রায় এক মাস আগে থেকেই বন্ধ হয়ে যাচ্ছে এই মৎস নিলাম কেন্দ্র। তার ফলে আগামী কয়েকদিন পরেই বাজারে সামুদ্রিক মাছ পাওয়া যাবে না বলে আশঙ্কা করা হচ্ছে ।

English summary
Fish market in Digha hits by coronavirus scare
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X