India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রত্যাশা মতো বিশ্বের শ্রেষ্ঠ শহর হবে কলকাতা! মেয়র পদে শপথ নিয়েই বললেন ফিরহাদ

Google Oneindia Bengali News

কলকাতার মেয়র হিসেবে দ্বিতীয়বারের জন্য শপথ গ্রহণ করলেন ফিরহাদ হাকিম। শপথ নিলেন চেয়ারপার্সন মালা রায়ও। মঙ্গলবার দুজনকেই কলকাতা পুরসভার লনে শপথবাক্য পাঠ করালেন প্রোটেম স্পিকার রামপেয়ারে রাম। উপস্থিত ছিলেন রাজ্যের একাধিক মন্ত্রী, বিধায়ক এবং বিশিষ্টজনেরা।

মেয়র পদে শপথ নিয়েই বললেন ফিরহাদ

শপথগ্রহণের পর ফিরহাদ বললেন, "অনেক প্রত্যাশা করে এই বোর্ড মনোনীত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আমাদের অর্থাৎ টিম কর্পোরেশনের একটাই শপথ, মানুষকে সেবা দিতে হবে। শুধু তাই নয়, এদিন ফিরহাদ আরও বলেন, কলকাতাকে বিশ্বের সেরা শহরে পরিণত করতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রত্যাশা পূরণ করতে হবে বলে অন্যান্য কাউন্সিলার এবং মেয়র পারিষদদের কাছে আবেদন জানান ফিরহাদ।

তাঁর মতে, কাউন্সিলর হওয়ার একটাই মন্ত্র হওয়া উচিৎ, আর তা হল যখন ডাকি তখন পাই। এটা করতে পারলে সেই সফল কাউন্সিলর।

শুধু তাই নয়, সকলের কাছে করজোড়ে যেতে হবে। সবসময় ডাকলে হাজির হতে হবে। নিজ নিজ ওয়ার্ডের দায়িত্ব নিতে হবে। আর সবাই মিলে চেষ্টা করলেই এই কলকাতাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রত্যাশা মতো বিশ্বের অন্যতম শহর হিসাবে তৈরি করা যাবে বলে মনে করেন ফিরহাদ হাকিম।

তবে এদিন অনুষ্ঠান মঞ্চ থেকেই টাকার অভাবের বিষয়টি মেনে নেন মেয়র। বলেন, জানি অর্থের একটা সমস্যা রয়েছে। তবু কথায় আছে, ইচ্ছে থাকলে উপায় হয়। আর সেভাবেই এগিয়ে যাওয়ার বার্তা কলকাতার নয়া মহানাগরিকের গলাতে।

আজ মঙ্গলবার নির্ধারিত সময়েই কলকাতা পুরসভায় পৌঁছে যান ফিরহাদ হাকিম। একই সঙ্গে আসেন ১৩ জন মেয়র পারিষদও। তবে এদিন কার্যত কিছুটা নিয়ম ভেঙেই শপথবাক্য পাঠ করেন ফিরহাদ। পুরসভার লবিতে হয় এই শপথপাঠ। ফিরহাদকে শপথ বাক্য পাঠ করান প্রোটেম স্পিকার রাম পেয়ারে রাম। এরপর শপথ নেন মালা রায়। এবং ডেপুটি মেয়র হিসাবে শপথ নেন অতীন ঘোষ।

এরপর ধরে ধীরে মেয়র পারিষদ হিসাবে দেবাশীষ কুমার, তারক সিং, অভিজিত মুখোপাধ্যায়, স্বপন সমাদ্দার, বৈশ্বানর চট্টোপাধ্যায়, মিতালী বন্দ্যোপাধ্যায়, সন্দীপ রঞ্জন বক্সী, সন্দীপন সাহা, আমিরুদিন ববি, জীবন সাহা এবং রাম পেয়ারে রাম শপথ নেন। এরপরেই সোজা চলে যান মেয়রের ঘরে।

এদিন ফিরহাদের সঙ্গেই কলকাতা পুরসভায় এসেছিলেন তাঁর দুই মেয়ে এবং স্ত্রী। এছাড়াও আরও বেশ কয়েকজনকে আমন্ত্রণ জানান ফিরহাদ।

তবে শপথ নেওয়ার আগে গতকাল সোমবার রাতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে পৌঁছে যান ফিরহাদ। তাঁকে প্রনাম করে তাঁর আশির্বাদ নেন তিনি। ফিরহাদ জানিয়েছেন, অনেক স্বপ্ন আশা নিয়ে এই পুরবোর্ড গিঠন করেছেন মমতাদি। সেই দায়িত্ব আমাকে ভরসা করে দিয়েছেন। আর তা আমৃত্যু পর্যন্ত ভুলব না বলেও সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে জানিয়েছেন ফিরহাদ হাকিম।

English summary
Firhad Hakim has taken oath as Mayor, says Kolkata will be the best city in the world as Mamata Banerjee's vision
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X