• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ব্যর্থ' পার্থ, রাজীবকে সামলাতে দায়িত্ব এবার ফিরহাদকে! প্রথম পদক্ষেপে কী উত্তর দিলেন 'বেসুরো' মন্ত্রী

  • |

হাওড়া জেলায় একের পর এক 'বেসুরো' তৃণমূল (trinamool congress) পদাধিকারীর সংখ্যা বাড়ছে। ভোটের সামনে যা নিয়ে যথেষ্টই বিপাকে পড়েছে ঘাসফুল শিবির। এই পরিস্থিতিতে হাওড়া জেলা সামলানোর দায়িত্ব দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ ফিরহাদ হাকিমকে (firhad hakim)। দায়িত্ব পাওয়ার পরেই প্রথম ফোনটি তিনি করেন রাজীব বন্দ্যোপাধ্যায়কে (rajib banerjee)।

সিএএ নিয়ে মতুয়াদের সভায় না গিয়ে ফিরলেন! অমিত শাহের সফরের আগে শান্তনু ঠাকুরের অবস্থান নিয়ে জল্পনা

রাজীবকে ফোন ফিরহাদের

রাজীবকে ফোন ফিরহাদের

হাওড়া জেলার দায়িত্ব পাওয়ার পরেই বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন ফিরহাদ হাকিম। সূত্রের খবর অনুযায়ী, সব অভিমান ভুলে, দলের কাজ শুরু করার জন্য মন্ত্রীকে অনুরোধ করেন ফিরহাদ হাকিম। যদিও রাজীব বন্দ্যোপাধ্যায় সেরকম কোনও আশ্বাস দেননি বলেই সূত্রের খবর।

 তৃণমূলের তরফে দায়িত্ব দেওয়া হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়ের ওপরে

তৃণমূলের তরফে দায়িত্ব দেওয়া হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়ের ওপরে

তৃণমূলের তরফে রাজীব বন্দ্যোপাধ্যায়কে সামলাতে দায়িত্ব দেওয়া হয়েছিল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের ওপরে। রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে পার্থ চট্টোপাধ্যায় দুটি বৈঠক করেছিলেন ডিসেম্বরের ১৩ ও ২১ তারিখে। প্রথম বৈঠকে প্রশান্ত কিশোর-সহ টিমের একাধিক সদস্য হাজির ছিলেন। প্রথম বৈঠক থেকে বেরিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ক্ষোভ থাকতেই পারে কিন্তু তাঁকে যেন অন্য কারও সঙ্গে জড়িয়ে ফেলা না হয়। আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধানের ব্যাপারে আশা প্রকাশ করেছিলেন তিনি। তবে দ্বিতীয় বৈঠকের পর সেরকম কোনও মন্তব্য করতে শোনা যায়নি রাজীব বন্দ্যোপাধ্যায়কে। আর বছরের শুরুতে একটি বৈঠক হওয়ার কথা থাকলেও, সেই বৈঠকে রাজীব বন্দ্যোপাধ্যায় অনুপস্থিত থাকেন।

রাজীবের প্রশংসা করেছিলেন ফিরহাদ

রাজীবের প্রশংসা করেছিলেন ফিরহাদ

জুলাই মাসে এই ফিরহাদ হাকিমের মুখেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা গিয়েছিল। তিনি বলেছিলেন, তৃণমূল সিনিয়ররা আগামী প্রজন্মের যেসব নেতাদের দিকে তাকিয়ে রয়েছেন, তাঁদের মধ্যএ রাজীব বন্দ্যোপাধ্যায় অন্যতম। সেই সময় একই মঞ্চে দেখা গিয়েছিল রাজ্যেই এই দুই মন্ত্রীকে। যদিও এর আগে দলের বিরুদ্ধে ক্ষোভফ জানানোয় রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমালোচনাও করেছিলেন তিনি।

 রাজীবের পাশাপাশি বেসুরোর সংখ্যা বাড়ছে হাওড়ায়

রাজীবের পাশাপাশি বেসুরোর সংখ্যা বাড়ছে হাওড়ায়

তৃণমূলে দীর্ঘদিন ধরেই বেসুরো রাজীব বন্দ্যোপাধ্যায়। মন্ত্রী অরূপ রায় তাঁর নিশানায়। শুরুটা হয়েছিল গত বছরের মাঝামাঝি সময় কিংবা তারও আগে থেকে। রাজীব বন্দ্যোপাধ্যায় সেই সময় বলেছিলেন শুদ্ধিকরণের নামে চুনোপুঁটিদের ধরে রাঘব বোয়ালদের ছেড়ে দেওয়া হচ্ছে। নিজের বিধানসভা কেন্দ্র ডোমজুড়ে এক অনুষ্ঠানে গিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, বেশ কিছু নেতা তৃণমূল কর্মীদের সময়মতো নিজেদের কাজে ব্যবহার করেন। কর্মীদের সঙ্গে নেতারা দুর্ব্যবহার করেন বলে অভিযোগ করেছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। নিজের আগেকার কোনও মন্তব্য থেকে তিনি সরছেন না বলে জানিয়েছিলেন তিনি। পরবর্তী সময়ে লক্ষ্মীরতন শুক্লা মন্ত্রিত্ব এবং দলীয় পদ ছাড়েন। বেসুরো হয়েছেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী এবং বালির বিধায়ক বৈশালী ডালমিয়াও। ফলে আগে একটা সময়ে হাওড়ার দায়িত্ব সামলানো ফিরহাদ হাকিমকে ফের হাওড়ার দায়িত্ব তুলে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে তা যে কোনওভাবেই তা পর্যবেক্ষকের পদ নয়, তা টুইট করে স্পষ্ট করেছে তৃণমূল শিবির।

English summary
Firhad Hakim calls Rajib Banerjee after getting charge of howrah district
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X