• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ি তৈরির টাকা এবার সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে, কাটমানির ঝক্কি এড়াতে ঘোষণা ফিরহাদের

কাটমানির বিপদ এড়াতে এবার বেনিফিসিয়ারির টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়ার কথা ঘোষণা করলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। অনেক কাউন্সিলর নিজেদের গাতে করে টাকা নিয়ে কাজ করানোয় এই বিভ্রান্তি ছড়ায়। তবে এবার থেকে আর সেই ঝক্কি থেকে দূরে থাকতে অ্যাকাউন্টে টাকা দেওয়ার ব্যবস্থা করল প্রশাসন।

বাড়ি তৈরির টাকা এবার সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে

ফিরহাদের কথায়, বাড়ি তৈরির টাকা নিয়ে কাউন্সিলরদের ভূমিকায় যেমন সন্দেহ ও প্রশ্ন উঠছে, তেমনই অনেকে আবার বাড়ি তৈরির টাকা অন্য কাজে লাগায়। কাউন্সিলররা সেক্ষেত্রে নিজে হাতে করে ঘর বানিয়ে দেয়। আবার অনেকে পড়াশোনা না জানায় কাউন্সিলরদের হাতে সব দায়িত্ব দেয়। তবে এখন থেকে যাঁর নামে বাড়ি, তার ব্যাংক অ্যাকাউন্টে টাকা পড়বে বলে জানান ফিরহাদ হকিম।

এদিকে এদিন বিধানসভা উত্তাল হয়ে ওঠে কাটমানি ইস্যুতে। ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বাম-কংগ্রেস বিধায়করা। প্রত্যেকের হাতে প্ল্যাকার্ড, তাতে লেখা- সিএম মানে মানে কাটমানি। বিরোধীদের অভিযোগ, কাটমানির ২৫ শতাংশ নেন নিচু তলার নেতারা। বাকি ৭৫ শতাংশ উপরতলায় যায়।

নবান্নে এদিকে কাটমানি ইস্যুতে কড়া পদক্ষেপ নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, কাটমানি নিয়ে অভিযোগের যদি সারবত্তা থাকে তবে সেইসব জনপ্রতিনিধি বা সরকারি কর্মচারীর বিরুদ্ধে ৪০৯ ধারায় যেন মামলা দায়ের করা হয়। সোমবার নবান্নে রাজ্য পুলিশের এডিজি আইন-শৃঙ্খলা জ্ঞানবন্ত সিং বলেন, কাটমনি সংক্রান্ত অভিযোগে পুলিশ সুপারদের কড়া হতে নির্দেশ দেওয়া হয়েছে।

English summary
Firhad Hakim announces beneficiaries will get money in bank account to avoid cut money.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X