• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক বিক্ষোভের আঁচ রাজ্যেও, জেলায় জেলায় পথ অবরোধ তৃণমূল-কংগ্রেস-বামেদের

দেশ জুড়ে কৃষক বিক্ষোভের আঁচ এসে পড়েছে বাংলাতেও। ময়দানে নেমেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ শুরু করেছে শাসক দল। জেলা জেলায় চলছে পথ অবরোধ। বিক্ষোভে দেখাচ্ছে কংগ্রেস এবং বামেরাও। একাধিক জায়গায় পথ অবরোধ করে মোদী সরকারের কৃষি বিলের বিরোধিতায় সরব হয়েছে রাজ্যের অবিজেপি দলগুলি।

কৃষিবিলের বিরোধিতায় পথে তৃণমূল

কৃষিবিলের বিরোধিতায় পথে তৃণমূল

একুশের ভোটের আগে কৃষি বিলকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে ময়দানে নেমেছে তৃণমূল। কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। জেলায় জেলায় চলছে পথ অবরোধ।

দম্ভ, গায়ের জোরে সবকিছু চাপিয়ে দেওয়ার চেষ্টা বারবার করেছে কেন্দ্র, এবারও কৃষি বিলকে জোর করে পাশ করিয়ে সেই পরিচয়ই ফের একবার দিল কেন্দ্র সরকার এমনই অভিযোগ করেছে তৃণমূল।

পথে কংগ্রেস-বামেরা

পথে কংগ্রেস-বামেরা

কৃষিবিলের বিরোধিতায় রাজ্যে পথে নেমেছে বাম-কংগ্রেসও। জেলায় জেলায় পথ অবরোধ করে মোদী সরকারের কৃষি বিলের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছে তারা। বাঁকুড়া, বর্ধমান একাধিক জায়গায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় বাম বিজেপি।

পাল্টা আক্রমণ বিজেপির

পাল্টা আক্রমণ বিজেপির

এদিকে তৃণমূ-বাম-কংগ্রেসের এই বিরোধিতাকে সপাটে উড়িয়ে দিয়ে বিজেপি নেতা রাহুল সিনহা দাবি করেছেন, দালাল ও ফড়েদের হাত থেকে কৃষকদের বের করে আনতেই মোদী সরকারের এই কৃষিবিল। তাতেই অসুবিধা হচ্ছে শাসকদলের। সেকারণেই প্রতিবাদের নামে অশান্তি ছড়াচ্ছেন তাঁরা।

জেলায় জেলায় প্রচার

জেলায় জেলায় প্রচার

মোদী সরকারে কৃষি বিল নিয়ে কৃষকদের বোঝাতে ২৮ সেপ্টেম্বর থেকে সচেতনতা প্রচার শুরু করতে চলেছে বিজেপি। সাতদিন ধরে চলবে প্রচার জানিয়েছেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়।

জেলায় জেলায় অবরোধ

জেলায় জেলায় অবরোধ

ত্রিমোহিনী তে পথ অবরোধ করা হয় ।কেন্দ্রের কৃষি বিলের বিরোধিতা করে বামফ্রন্টের কৃষক ও কংগ্রেস সংগঠনের পক্ষ থেকে এই অবরোধ করা হয়

মেদিনীপুরও। এদিন কৃষি বিল এর প্রতিবাদে পথ অবরোধ ও বিক্ষোভে উত্তাল হল পূর্ব মেদিনীপুর।

এদিন জেলার ৬ নম্বর জাতীয় সড়কের দেউলিয়া, ৪১নম্বর জাতীয় সড়কের নিমতৌড়ি, হলদিয়া-মেচেদা রাজ্য সড়কের নোনাকুড়ি, তমলুক-পাঁশকুড়া রাজ্য সড়কের পুরুষোত্তমপুর সহ বেশ কয়েকটি স্থানে সকালে পথ অবরোধ করে কৃষকেরা। আধ ঘন্টা ধরে চলা এই অবরোধ বিক্ষোভে জাতীয় সড়কে কয়েক'শ যান দাঁড়িয়ে পড়ে। দেউলিয়াতে এই অবরোধ বিক্ষোভে কৃষক সংগ্রাম পরিষদও যোগ দেয়। অবরোধ স্থলে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরের কুশপুত্তলিকা ও নয়া কৃষি বিলের প্রতিলিপিও পুড়িয়ে বিক্ষোভ দেখান অবরোধকারীরা। শুক্রবার দীর্ঘক্ষণ জাতীয় সড়কে পূর্ব বর্ধমানের পালসিট এলাকায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান কৃষক সভার সদস্যরা। শুধু জাতীয় সড়কেই নয়, এদিন পূর্ব বর্ধমান জেলার একাধিক জায়গায় রাজ্য ও জাতীয় সড়ক অবরোধ করে কৃষক সভার সদস্যরা বিক্ষোভ দেখান।

এদিন দিনভর ২ নম্বর জাতীয় সড়কপথ অবরোধ কর্মসূচির নেতৃত্ব দেন সারা ভারত কৃষক সভার রাজ্য সম্পাদক অমল হালদার। উপস্থিত ছিলেন কৃষক আন্দোলনের অন্যতম গুরুত্বপূর্ণ নেতৃত্বও। ছিলেন স্থানীয় নেতা-নেত্রীরাও।

কলকাতা : করোনা মুক্তির পর যক্ষ্মা পরীক্ষা বাধ্যতামূলক করল স্বাস্থ্য দফতর

বিহার বিধানসভা নির্বাচন ২০২০ এর তারিখ, পর্ব ঘোষণা করল কমিশন

English summary
Farmers agitation in Bengal TMC, Left front and Congress road block in many places
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X