• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লালকেল্লাকাণ্ডের পর কৃষক আন্দোলন নিয়ে কোন সুর বামেদের কণ্ঠে! অধীর তুললেন একাধিক প্রশ্ন

২৬ জানুয়ারি লালকেল্লায় কৃষক আন্দোলনের সমর্থনকারীদের ট্র্যাক্টর ব়্যালি মুহূর্তে তাণ্ডবের চেহারা নেয়। গোটা দেশ দেখেছে ঘটনার জেরে ৩০০ পুলিশ কর্মীর আহত হওয়ার ঘটনা ও ১ জন বিক্ষোভকারীর করুণ মৃত্যুর ছবি। এরপর সেই ইস্যুতে মুখ খুলল বাম কংগ্রেস। সীতারাম ইয়েচুরি থেকে অধীর চৌধুরীর এই প্রসঙ্গে কোন বক্তব্য রেখেছেন দেখা যাক।

মুর্শিদাবাদঃ রাজধানীতে বিশৃঙ্খলার ঘটনায় কেন্দ্রের সরকারের মদত রয়েছে,অভিযোগ তুললেন অধীর চৌধুরী
পাকিস্তানিরা প্রভাব ফেলছে খবর ছিল না?

পাকিস্তানিরা প্রভাব ফেলছে খবর ছিল না?

অধীর চৌধুরীর এদিন ক্ষোভের সুরে কার্যত প্রশ্ন তোলেন কেন্দ্রকে টার্গেট করে। তাঁর প্রশ্ন, আন্দোলনকারীরা যে অন্য পথে যেতে পারেন, তার খবর কি পুলিশের কাছে বা গোয়েন্দাদের কাছে ছিল না? পাকিস্তান এই ঘটনায় প্রভাব ফেলতে পারে তার খবরও কি ছিলনা প্রশাসনে র কাছে? তাঁর দাবি সরকারের মদত ছাড়া এসব হওয়া সম্ভব নয়।

লালকেল্লার তাবড় নিরাপত্তা গলে কীভাবে ঢুকল?

লালকেল্লার তাবড় নিরাপত্তা গলে কীভাবে ঢুকল?

অধীর চধুরীর প্রশ্ন, ২৬ জানুয়ারি উপলক্ষ্যে এমনিতেই লালকেল্লায় কড়া নিরাপত্তা থাকে। তারপরও কীভাবে বিক্ষোভকারীরা এমন নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে ভিতরে প্রবেশ করতে পারেন? তাঁর দাবি, শান্তিপূর্ণ কৃষক আন্দোলনকে কালিমালিপ্ত করতেই এমন ঘটনা ঘটানো হয়েছে।

বামেদের প্রশংসা

বামেদের প্রশংসা

এদিকে, সিপিআইএম পলিটব্যুরোর তরফে এই ট্র্যাক্টর ব়্যালির প্রশংসা করা হয়েছে। এক টুইটে তারা জানিয়েই উস্কানি নিয়ে ক্ষোভ তীব্র করেছে। সীতারাম ইয়েচুরির দাবি উস্কানি দিতে ময়দানে এজেন্টদের নামানো হয়। যাঁদের সঙ্গে বিজেপির যোগ রয়েছে।

কাদের সমর্থন বামেদের?

কাদের সমর্থন বামেদের?

দিল্লির বুকে ২৬ জানুয়ারির ঘটনার পরেও কৃষকদের সংযুক্ত মোর্চার সমর্থনে আসে বামেরা। তিনটি কৃষি আই প্রত্যাহারের দাবিতে তাঁরা এখনও সরব বলে জানানো হয়েছে। তবে গতকালের দিল্লির ঘটনার নেপথ্যে উস্কানি বাইরে থেকে ছিল বলে তাঁদের দাবি।

তৃণমূল ছেড়ে অমিতের সভায় বিজেপিতে কারা, ৩১শে ধামাকার বার্তা শুভেন্দুর

English summary
Farmer's protest in Delhi, Adhir Chauwdhury raises voice,Sitaram accuses Police action
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X