• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ফাঁপা বক্তব্যে কৃষকদের উপকার হবে না', এমএসপি নিয়ে মোদীর বক্তব্যকে খোঁচা টিকাইতের

  • |

'এমএসপি ছিল, আছে, থাকবে।' সংসদে দাঁড়িয়ে এদিন কৃষকদের প্রতি আশ্বাস দিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী। এদিকে বিকেইউ কৃষক সংগঠনের নেতা রাকেশ টিকাইতের দাবি এই সমস্ত কথা মোদী কেবলই কৃষকদের বিভ্রান্ত করতে বলেছেন।

ফাঁপা বক্তব্যে কৃষকদের উপকার হবে না, এমএসপি নিয়ে মোদীর বক্তব্যকে খোঁচা টিকাইতের

রাকেশ টিকাইত এদিন সংসদে মোদীর ভাষণ নিয়ে বক্তব্য রাখতে গিয়ে বলেন, 'উনি আরও জটিল করে দিচ্ছেন। আমরা কখনওই বলিনি যে এমএসপি (ন্যূনতম সহায়ক মূল্য) নেই। আমরা শুধু চেয়েছি যে ন্যূনতম সহয়াক মূল্য নিয়ে একটি আইন আসুক ।এটা হলে দেশের কৃষকদের সুবিধা হবে। বর্তমানে ব্যবসায়ীরা কৃষকদের লুটে নিচ্ছে ফসলের অর্ধেক দাম দিয়ে।'

রাকেশ টিকাইতের দাবি , মোদীর ফাঁকা বক্তব্যে কৃষকদের কোনও উপকার হবে না। টিকাইত জানিয়েছেন, এর আগেও বহুবার অর্থহীন ভাষণ দেওয়া হয়েছে। তাঁর দাবি , সমস্ত ফসলের আইনি গ্যারান্টি থাকলে, তবেই কৃষকরা উপকৃত হবেন।

এদিকে, রাকেশ টিকাইতের বক্তব্যের পর সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে নরেন্দ্র মোদীর তরফে আন্দোলনকারীদের 'আন্দোলনজীবী' আখ্যার তীব্র সমালোচনা করা হয়েছে। মোর্চা জানিয়েছে, ব্রিটিশদের বিরুদ্ধে বিজেপি বা তার পূর্বসূরিরা কেউই কোনও আন্দোলন করেনি। ফলে তাঁরা আন্দোলনের মর্ম বুঝবে না। উল্লেখ্য,কৃষক নেতা রাকেশ টিকাইত জানিয়েছেন, ক্ষুধার ওপর দিয়ে কিছুতেই দেশ ব্য়বসা চালাতে দেওয়া হবে না। ফলে ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে যে আইনের দাবি কৃষকদের রয়েছে তা পূরণ করতে হবে সরকারকে বলে দাবি করেন টিকাইত।

English summary
Farmer leader Rakesh Tikait says Empty statements will not benefit farmers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X