• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বিধানসভার ভোট-সারথী পিকে কি লোকসভাকে নজরে রেখে ঘুঁটি সাজাচ্ছেন, শরদ-প্রশান্ত বৈঠক ঘিরে গুঞ্জন

বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট বৈতরণী পার করতে অন্যতম শক্তিশালী সারথী ছিলেন প্রশান্ত কিশোর। আর এরপর প্রশান্তের ভবিষ্যদ্বণী মতোই বাংলার বিধানসভা ভোটের ফলাফলে দেখা যায়, বিজেপি পার করতে পারেনি ১০০ এর অঙ্ক। ২৯৪ আসনের বাংলা বিধানসভায় তৃণমূলকে তাবড় জয় এনে দিয়ে প্রশান্ত কিশোর কার্যত সাফল্যের শিখরে। এরপর ২০২৪ সালে লোকসভার আগে রীতিমতো সন্তর্পণে পা ফেলে এগিয়ে যাচ্ছে মমতা শিবির। মোদীকে টেক্কা দিতে বাংলার বুকে যখন মমতা বন্দ্যোপাধ্যায় ঘুঁটি সাজাতে শুরু করেছেন, তখন তাঁর বিধানসভার ভোট সারথীও একাধিক রাজনৈতিক নেতার সঙ্গে যোগাযোগ রেখে যাচ্ছেন। এমনই এক নেতার সঙ্গে প্রশান্ত কিশোরের সাম্প্রতিক এক বৈঠক সম্পন্ন হয়েছে বলে ইংরেজি সংবাদমাধ্যম সূত্রে খবর।

প্রশান্ত কিশোর বৈঠক ও জল্পনা

প্রশান্ত কিশোর বৈঠক ও জল্পনা

প্রসঙ্গত, প্রশান্ত কিশোরের সঙ্গে সদ্য মুম্বইয়ের বুকে বৈঠক করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। এদিকে, এই বৈঠকের পর থেকেই জল্পনা শুরু হয় যে, ২০২১ নির্বাচনের পরই যে প্রশান্ত কিশোর বলেন যে ভোট স্ট্র্যাটেজিস্টের পদে আর তাঁর ভালো লাগছে না, সেই পিকে শারদের সঙ্গে তাহলে কেন বৈঠক করলেন?

মমতার সমর্থকদের সঙ্গে বৈঠক !

মমতার সমর্থকদের সঙ্গে বৈঠক !

২০২৪ সালে মোদীকে টেক্কা দিতে ধীরে ধীরে ঘর গোছাচ্ছেন মমতা। তার মধ্যে অন্যতম স্ট্র্যাটেজি অবশ্যই মুকুল রায়কে ঘরে ফিরিয়ে আনা। এদিকে, শোনা যাচ্ছে মমতাকে ২০২১ সালে যে সমস্ত জাতীয় স্তরের নেতারা সাহায্য করতে এগিয়ে আসেন তাঁদের সঙ্গে বসে বৈঠক করতে শুরু করছেন প্রশান্ত। এরমধ্যে শরদ পাওয়ার অন্যতম।

২০২৪ এর লক্ষ্যে প্রশান্ত কোন স্টান্সে

২০২৪ এর লক্ষ্যে প্রশান্ত কোন স্টান্সে

২০২১ সালে প্রশান্ত কিশোর শুধু মমতা বন্দ্যোপাধ্যায়েরই নয়, তার সঙ্গে তামিলনাড়ুর ডিএমকের স্ট্যালিনেরও ভোট স্ট্র্যাটেজিস্ট ছিলেন। দুই রাজ্যে ১০০ শতাংশ স্ট্রাইকরেট নিয়ে প্রশান্ত ২০২১ ভোটে কার্যত বিজেপির শক্তি বা জোট শক্তিকে হারিয়েছেন। এবার সেই বিজেপি বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করতে দেখা যাচ্ছে প্রশান্তকে। এমনই দাবি সূত্রের। এনডিটিভির খবর অনুযায়ী মমতা ও স্ট্যালিনকে এই ভোটে যাঁরা সমর্থন করেছেন সেই নেতাদের সঙ্গে দেখা করতে শুরু করেন প্রশান্ত কিশোর। দাবি সূত্রের।

 মমতার বার্তা কী ছিল?

মমতার বার্তা কী ছিল?

ভোটের পর প্রশান্ত কিশোর সম্পর্কে মমতাকে প্রশ্ন করায় , তিনি সেই সময় বলেন যে প্রশান্তের সঙ্গে একযোগে ২০২৪ লড়াইয়ের কথা তিনি ভাবতে পারেন, তবে তার আগে কোভিড যুদ্ধ তিনি জিততে চান। প্রসঙ্গত, ভোটের মাঝেই তৃণমূলের তরফে একটি টুইট থেকে ইঙ্গিত করা হয় যে ২০২৪ সালে সম্ভবত বারাণসী থেকে মোদীকে টক্কর দিতে তৃণমূল প্রস্তুতি নিচ্ছে। তবে মোদীকে টক্কর দেওয়ার সেই প্রার্থী আদৌকি মমতা? সে জল্পনা থেকেই যায়।

English summary
Eyeing on 2024 Loksabha poll Mamata's assembly vote starategist Prashant Kishor meets Sharad Power
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X