• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিষ্ণুকান্ত শাস্ত্রী, তথাগত রায়ের পর আরও এক!বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির রাজ্যপাল হওয়া নিয়ে জল্পনা

  • |

বিষ্ণুকান্ত শাস্ত্রী, তথাগত রায়ের পর রাজ্য থেকেই শীর্ষস্থানীয় এক বিজেপি নেতাকে ভিন রাজ্যের রাজ্যপাল করা হতে পারে। সূত্রের খবর অনুযায়ী, রাজ্য থেকে রাজ্যপাল করা যেতে পারে, এমন একটি তালিকা চেয়ে পঠিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই তালিকায় রাজ্য থেকে একটি মাত্র নাম গিয়েছে বলে জানা গিয়েছে। তিনি হলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি অসীম ঘোষ।

৬ রাজ্যের রাজ্যপালের মেয়াদ শেষের পথে

৬ রাজ্যের রাজ্যপালের মেয়াদ শেষের পথে

আগামী দিন কয়েকের মধ্যে ছটি রাজ্যের রাজ্যপালের মেয়াদ শেষ হতে চলেছে। রাজ্যগুলি হল, মিজোরাম, গোয়া, কর্নাটক, কেরল, মহারাষ্ট্র এবং রাজস্থান। ফলে দিন কয়েকের মধ্যেই নতুন রাজ্যপালদের নাম ঘোষণা করবে স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর অনুযায়ী, অসীম ঘোষকে মিজোরাম কিংবা গোয়ার দায়িত্ব দেওয়া হতে পারে।

১৯৯৯-২০০২ রাজ্য সভাপতি

১৯৯৯-২০০২ রাজ্য সভাপতি

১৯৯৯ থেকে ২০০২ পর্যন্ত বিজেপির রাজ্য সভাপতি পদে ছিলেন অসীম ঘএাষ। এছাড়াও ১৯৯৭ থেকে ১৯৯৯ পর্যন্ত সহসভাপতির দায়িত্বও সামলেছেন তিনি। অসীম ঘোষ ১৯৯৯ থেকে ২০০৫ পর্যন্ত বিজেপির জাতীয় কর্ম সমিতির সদস্য ছিলেন। ২০০৪ থেকে ২০০৫ পর্যন্ত তিনি ত্রিপুরার পর্যবেক্ষকের দায়িত্বও পালন করেছিলেন।

বর্তমানে অসীম ঘোষ

বর্তমানে অসীম ঘোষ

অসীম ঘোষ এই মুহুর্তে দিলীপ ঘোষের বিশেষ পরামর্শ দাতা কমিটির চেয়ারম্যান। এই কমিটিতে রয়েছেন অবসরপ্রাপ্ত আইএএস, আইপিএস এবং শিক্ষাবিদরা।

অসীম ঘোষের পেশা

অসীম ঘোষের পেশা

রাজনীতি করলেও অসীম ঘোষ ছিলেন রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক। কলকাতার মহারাজা শ্রীশচন্দ্র কলেজে অধ্যাপনা করেছেন প্রায় ৩৮ বছর। ১২ বছর ছিলেন বিভাহগীত প্রধান।

English summary
Ex state BJP President Asim Ghosh may be made Governor of any state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X