• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার প্রশাসনিক দক্ষতা নিয়ে কার্যত প্রশ্ন! মাসির কান কামড়ে দেওয়ার গল্প উল্লেখ শোভনের

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় বারবারই বলছেন প্রশাসনিক ফাঁকের জন্য সঠিকভাবে আস্ফান পরবর্তী পরিস্থিতি মোকাবিলা করতে পারেন রাজ্য সরকার। এব্যাপারে প্রশাসনিক পর্যায়ে রদবদলেরও প্রশ্ন তুলেছেন তিনি। সবই তিনি বলেছেন এক টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে।

 রাহুলের নাম করে মমতাকে খোঁচা শোভনের

রাহুলের নাম করে মমতাকে খোঁচা শোভনের

কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রীর আসনে বসার স্বপ্ন দেখেন। মন্তব্য করেছেন শোভন চট্টোপাধ্যায়। তবে অনেকে রাজনৈতিক বিশেষজ্ঞই বলছেন রাহুলের মাধ্যমে শোভন চট্টোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে চেয়েছেন। তিনি আরও বলছেন, তাঁর সন্তান প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখে না। রাহুল গান্ধীব ক্ষেত্রে শোভন বলেন, সে ১৫ তলা থেকে উনিশ তলায় যাচ্ছে। কিন্তু তাঁর সন্তান কুঁড়ে ঘর থেকে উঠে একতলা বাড়ি। তারপর ১৯ তলায় পৌঁছতে দম ফুরিয়ে যাবে। বয়সও ফুরিয়ে যাবে।

কতটুকু যেতে হবে, তা আগে থেকেই অ্যাসেস করতে হবে

কতটুকু যেতে হবে, তা আগে থেকেই অ্যাসেস করতে হবে

শোভন চট্টোপাধ্যায় বলেন কোন জায়গায় কতটুকু যেতে হবে, তা আগে থেকেই অ্যাসেস করতে হবে। ঝড়ের মোকাবিলা প্রসঙ্গে তিনি বলেন অ্যাসেসমেন্টেই গ্যাপ থেকে গিয়েছে। আর এই গ্যাপটাই তাঁকে যন্ত্রণা দিচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

আধিকারিকদের বদল নিয়ে প্রশ্ন

আধিকারিকদের বদল নিয়ে প্রশ্ন

কলকাতার প্রাক্তন মেয়র পুরসভার আধিকারিক খলিল আহমেদের বদল নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, দীর্ঘ নয় বছর ধরে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনার মতো জেলায় দায়িত্ব সামলেছেন তিনি। তাঁর সঙ্গে আটবছর এবং ফিরহাদ হাকিমের সঙ্গে দেড়বছর কাজ করেছেন। সেই আধিকারিককে রোষ, অদক্ষতার অভিযোগে সরিয়ে দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। শোভন চট্টোপাধ্যায় বলেন, তাঁর মনে হচ্ছে এই বদলিতেও বড় ভুল হয়ে গিয়েছে।

তিনি বলেন, জেলার ডিএমকে মিউনিসিপ্যালিটির সিইও করা হয়েছিল। এটা কীভাবে সম্ভব প্রশ্ন তুলেছেন তিনি। শোভন চট্টোপাধ্যায় আরও বলেন প্রিন্সিপাল সেক্রেটারি সুব্রত গুপ্তকে ৬ মে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, সেখানে খলিল আহমেদ নাকি চার্জ নিয়েছিলেন। ফলে ১৪ দিন নজরদারিতে ফাঁক থাকার কথা উল্লেখ করেছেন তিনি। প্রসঙ্গক্রমে তিনি বলেন, মেধাবীরাই এইসব অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসে আসেন।

সমালোচককে শত্রু ভাবা উচিত নয়

সমালোচককে শত্রু ভাবা উচিত নয়

শোভন চট্টোপাধ্যায় বলেন, সমালোচককে শত্রু ভাবা উচিত নয়। এপ্রসঙ্গে মাসির কান কামড়ে দেওয়ার গল্পেরও উল্লেখ করেন তিনি। রাজনীতিকদের কাজের সমালোচনার পক্ষেও মত দেন তিনি।

আমফানে রাজ্যকে দিতে চাওয়া প্রধানমন্ত্রীর অনুদান নিয়ে এবার তোপ ব্রাত্য বসুর

করোনা নির্দেশিকা মেনে ঘরেই ইদের নমাজ, জীবনে প্রথম, বললেন ফিরহাদ হাকিম

English summary
Ex Mayor Sovan Chatterjee questions CM Mamata Banerjee's administrative slills. He said Midia should have told criticism.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X